জোরপূর্বক পৈত্রিক সম্পত্তি ভোগদখল

স্কুল শিক্ষকের বিরুদ্ধে মা সহ ভাই-বোনের মানববন্ধন

প্রকাশ : ২৬ এপ্রিল ২০২৩, ২১:৫৭ | অনলাইন সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ

সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার ডিগ্রি দোরতা গ্রামে স্কুল শিক্ষক রুহুল আমিন বাবলুর বিরুদ্ধে মানববন্ধন করেছে তার মাসহ ভাই-বোন। পৈত্রিক সম্পত্তিতে পাঁচ ভাই-বোনকে আসতে না দিয়ে জোরপূর্বক ভোগদখল, হামলা-মামলাসহ নানা নির্যাতনের প্রতিবাদ ও বিচার দাবিতে মঙ্গলবার বিকেলে এ মানববন্ধন হয়। 

মানববন্ধনে বক্তব্য রাখেন, মৃত আলী আজমের স্ত্রী লাইলী বেগম, ছেলে নুরুল আমিন বাহাদুর, রাশেদুল ইসলাম বাচ্চু, মনিরুজ্জামান মনি ও শেখ রাশেদ মঞ্জু, স্থানীয় মুরুব্বি শাহজাহান আলী, সোলাইমান হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, বাবার সম্পত্তি ভাই স্কুল শিক্ষক রুহুল আমিন বাবলু মাস্টার অন্যান্য ভাইবোনদের না দিয়ে জোরপূর্বক ভোগদখল করে খাচ্ছেন। এ নিয়ে এলাকায় একাধিক বিচার হলেও তিনি বিচার মানে না। দফায় দফায় মারপিট ও হত্যার হুমকি দিয়ে থাকে। এ ব্যাপারে মামলা করলেও বিচার পাচ্ছি না। উপরন্তু প্রভাব খাটিয়ে মামলা দিয়ে হয়রানি করছে। ভয়ে কেউ বাড়িতে আসতে পারছে না। মা লাইলী বেগম বলেন, বাবলু আমার মেজ ছেলে। অথচ সে আমাকেই অকথ্য ভাষায় গালিগালাজ করে। বাকি ছেলে মেয়েদের এলাকায় আসতে দেয় না। আমি এসবের বিচার চাই।

এদিকে এসব অভিযোগ অস্বীকার করে রুহুল আমিন বাবলু মাস্টার বলেন, আমাদের বাবার সম্পত্তি পতিত রয়েছে। আমি ভোগদখল করি নাই। আমার ভাইয়েরা সব মিথ্যা বলেছে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান খায়রুল ইসলাম বলেন, এ সমস্যা সমাধানের চেষ্টা আগেও করেছিলাম, হয়নি। আবারো চেষ্টা করা হবে।

এ বিষয়ে কাজিপুর থানার ওসি শ্যামল কুমার দত্ত বলেন, মানববন্ধনকারীরা ৪ মাসেও আমার কাছে আসেননি। তবে মামলা যেহেতু রয়েছে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে তিনি উল্লেখ করেন।