ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

চকরিয়ায় বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবি এমপি জাফরের

চকরিয়ায় বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবি এমপি জাফরের

কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম এমএ সরকারের শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এর কাছে এতদাঞ্চলের উচ্চ শিক্ষায় আগ্রহীদের জন্য চকরিয়ায় একটি বিশেষায়িত বিশ্ববিদ্যালয় স্থাপনের। এটি স্থাপন করা হলে কক্সবাজার ও বান্দরবানের সকল উপজেলার শিক্ষার্থীরা উচ্চ শিক্ষা গ্রহণে আর চট্টগ্রাম, ঢাকায় যেতে হবে না বলেও উল্লেখ করেন, তাই চকরিয়াতেই এই বিশ্ববিদ্যালয় স্থাপনের জোর দাবি জানান এমপি জাফর আলম।

উপমন্ত্রী বুধবার (২৬ এপ্রিল) দুপুরে কক্সবাজারের চকরিয়া কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি তথা সুবর্ণ জয়ন্তীর উৎসবে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।

চকরিয়া পৌরসভার মগবাজারস্থ শেখ রাসেল মিনি স্টেডিয়াম মাঠে আয়োজিত বিদ্যালয়টি সুবর্ণজয়ন্তী উদযাপন অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলম। প্রধান বক্তার বক্তব্য রাখার সময় এতদাঞ্চলের উচ্চ শিক্ষায় আগ্রহীদের জন্য এখানে বিশেষায়িত বিশ্ববিদ্যালয় স্থাপনের ওপর জোর দেন এবং বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য জায়গারও ব্যবস্থা করা হবে বলেও উল্লেখ করেন এমপি জাফর আলম।

সুবর্ণজয়ন্তী উদযাপন অনুষ্ঠানের আহবায়ক আমিনুর রশীদ দুলালের সভাপতিত্বে উৎসবে আরো বক্তব্য দেন চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী, পুলিশের চকরিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. তফিকুল আলম, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল করিম, চকরিয়ার ইউএনও জেপি দেওয়ান, বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ সিরাজ আহমদ, সাবেক প্রধান শিক্ষক মোহাম্মদুল হক, বর্তমান প্রধান শিক্ষক মশিউর রহমান, বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও বর্তমান বুয়েটের সহকারি অধ্যাপক ড. আমান উদ্দিন সুমন। সুবর্ণজয়ন্তীর উৎসবে বিদ্যালয়টি সাবেক ও বর্তমানসহ কয়েক হাজার শিক্ষার্থী অংশ নেয়।

এদিকে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা উপমন্ত্রী ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন-বর্তমান সরকার বিগত ১৪ বছরে শিক্ষাক্ষেত্রে ব্যাপক উন্নয়ন করেছে। আধুনিক, শিতি ও স্মার্ট জাতি গঠনের লক্ষ্যে শিক্ষা ব্যবস্থায় আমূল পরিবর্তন এনেছে সরকার। বর্তমান সরকার ক্ষমতা নেওয়ার সময় দেশের সাক্ষতার হার ছিল ৫০ শতাংশ যা বর্তমানে ৭৪ শতাংশে উন্নীত হয়েছে। আঞ্চলিক পর্যায়ে শিক্ষা এই হারে ভারতের চেয়ে এগিয়ে রয়েছে বাংলাদেশ।

শিক্ষা উপমন্ত্রী আরো বলেন, বাস্তব জীবনের সাথে শিক্ষার্থীদের পরিচয় করিয়ে তুলতে হবে। সেই লক্ষ্যে শিক্ষ ও অভিভাবকদের আরো দায়িত্বশীল হতে হবে।

কক্সবাজার,আওয়ামী লীগ,বিশ্ববিদ্যালয়
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত