ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ঢাকাস্থ কক্সবাজার সমিতির সাথে চেম্বার সদস্যদের মতবিনিময়

ঢাকাস্থ কক্সবাজার সমিতির সাথে চেম্বার সদস্যদের মতবিনিময়

ঢাকাস্থ কক্সবাজার সমিতির নেতৃবৃন্দের সাথে কক্সবাজার চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি পরিচালনা পরিষদ এবং সদস্যদের সাথে মতবিনিময় অনুষ্ঠান গত ২৫ এপ্রিল স্থানীয় হোটেলে অনুষ্ঠিত হয়।

কক্সবাজার সমিতির পক্ষে নেতৃত্ব দেন সাবেক সিনিয়র সচিব সমিতির সভাপতি হেলালুদ্দিন আহমদ এবং কক্সবাজার চেম্বার অফ কমার্স এর পক্ষে নেতৃত্ব দেন কক্সবাজার চেম্বার অফ কমার্স এর সভাপতি আবু মোরশেদ চৌধুরী।

সমিতির সভাপতি হেলালুদ্দীন আহমদ বলেন, কক্সবাজার সমিতি কক্সবাজারবাসির একটি প্রাণের সমিতি। এই সমিতি দীর্ঘদিন কর্মহীন থাকার পর সকলের সহযোগিতায় আবার গতি ফিরে পেয়েছে। এটি একটি অরাজনৈতিক সংগঠন, একে আরও দৃশ্যমান এবং রাজধানীর বুকে কক্সবাজার সমিতির একটি স্থায়ী ঠিকানা সময়ের দাবি। সমিতির কার্যক্রমের ধারাবাহিকতা অক্ষুন্ন রাখার পাশাপাশি টেকসই রূপদানে জেলা ব্যবসায়ী মহলসহ সর্বস্তরের জনগণের সার্বিক সহযোগিতা একান্ত প্রয়োজন। এই সময় সকলের জ্ঞাতার্থে সমিতির সদস্য সচিব খোরশেদ আলম সমিতির বিগত বছরের সংক্ষিপ্ত কার্যক্রম এবং আর্থিক প্রতিবেদন উপস্থাপন করেন।

তিনি আসন্ন ঈদুল আযহার আগে সমিতির পক্ষে সবাইকে নিয়ে কক্সবাজার শহরে একটি বড় পরিসরের মতবিনিময় সভা আয়োজনের পরিকল্পনার কথা উল্লেখ করেন।

চেম্বার অফ কমার্স এর সভাপতি বলেন, কক্সবাজার সমিতি কক্সবাজারকে প্রতিনিধিত্ব করে। এর সার্বিক সফলতা আমরা আন্তরিকভাবে কামনা করি। কক্সবাজার শহরের পাশাপাশি উপজেলা পর্যায়ে কক্সবাজার সমিতির বার্তা পৌঁছে দেওয়া প্রয়োজন। এসময় উপস্থিত ব্যবসায়িক মহল কক্সবাজার সমিতিকে আরও গতিশীল করার জন্য উনাদের সার্বিক সহযোগিতা অক্ষুন্ন থাকবে বলে মত প্রকাশ করেন।

চেম্বার সভাপতি আরও বলেন, রাজধানীর বুকে কক্সবাজার সমিতির একটি স্থায়ী ঠিকানা যাতে থাকে এবং রাজধানীতে বসবাসরত কক্সবাজার জনগণ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পড়ুয়া ছাত্র-ছাত্রী, বিভিন্ন প্রয়োজনে রাজধানীতে খণ্ডকালীন সময়ের জন্য অবস্থানরত কক্সবাজারের লোকজন যাতে সেবা পেতে পারে সেই বিষয়টি বিবেচনায় রাখার পাশাপাশি মধ্যপ্রাচ্যে অবস্থানরত কক্সবাজারের রেমিটেন্স যোদ্ধাদের কিভাবে সহযোগিতা করা যায় সেই বিষয়ে একটা পরিকল্পনাও থাকা প্রয়োজন।

এসময় কক্সবাজার চেম্বার অফ কমার্সের সহঃসভাপতি আব্দুল খালেক বলেন, কক্সবাজারবাসী এখন যোগ্য নেতৃত্ব শূন্যতায় ভুগছে। আগামীতে এই বিষয়ে কক্সবাজার সমিতি উল্লেখযোগ্য ভূমিকা পালন করতে পারেন।

এই সময় একটি টেকসই সমিতি গড়ার লক্ষ্যে উভয়পক্ষের প্রতিনিধবৃন্দ উনাদের মূল্যবান মতামত প্রদান করেন। উপস্থিত সকলকে চেম্বার অফ কমার্সের প্রেসিডেন্ট ধন্যবাদ জ্ঞাপনের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

কক্সবাজার,সমিতি,মতবিনিময়
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত