ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রূপগঞ্জে গ্যাস লিকেজ, অনির্দিষ্ট সময়ের জন্য গ্যাস সরবরাহ বন্ধ

রূপগঞ্জে গ্যাস লিকেজ, অনির্দিষ্ট সময়ের জন্য গ্যাস সরবরাহ বন্ধ

নারায়ণগঞ্জের রূপগঞ্জে তিতাসের শিল্প সংযোগে ভয়াবহ গ্যাস লিকেজ দেখা দিয়েছে। এ কারণে রূপগঞ্জ ও আড়াইহাজার এলাকায় গ্যাস সরবরাহ অনির্দিষ্ট সময়ের জন্য বন্ধ করে দিয়েছে তিতাস কর্তৃপক্ষ। বৃহস্পতিবার (২৭ এপ্রিল) বিকেলে উপজেলার কাঞ্চন-রূপসী সড়কের রুপসী সিটি মিলস ও আফতার ফিড মিলের মাঝামাঝি স্থানে এ গ্যাস লিকেজের ঘটনা ঘটে।

তিতাসের সোনারগাঁও আঞ্চলিক বিপনন শাখার ব্যবস্থাপক মেজবাউর রহমান জানান, বিকেলে হঠাৎ কাঞ্চন-রূপসী সড়কের রূপসী এলাকায় সিটি মিলস ও আফতার ফিড মিলের মাঝামাঝি স্থানে গ্যাসের ভয়াবহ লিকেজের সংবাদ দেয় এলাকাবাসী। এসময় সড়কের একপাশে থেকে বড় আকারে গ্যাস বের হতে দেখা যায়। সড়কে বন্ধ হয়ে যায় যানবাহন চলাচল। এলাকার বাসিন্দাদের মাঝে দেখা দেয় আতংক। খবর পেয়ে তিতাসের সোনারগাওঁ আঞ্চলিক বিপণন বিভাগ তাৎক্ষনিক সবগুলো সোর্স লাইন বন্ধ করে দিয়েছে।

তিনি আরও জানান, সেখানে বেশ কয়েকটি হাই প্রেসারের শিল্প সংযোগ ও একটি আবাসিক সংযোগের পাইক লাইন রয়েছে। কোন পাইকে লিকেজ দেখা দিয়েছে তা এখনও নির্ণয় করা যায়নি। সেটি চিহ্নিত করে পূনরায় মেরামত করতে কি পরিমাণ সময় লাগবে সেটা এখনও তারা জানাতে পারেননি। তবে ২৪ ঘন্টার আগে মেরামত সম্ভব নয় বলে জানিয়েছেন এই কর্মকর্তা।

এর আগে গত ২৩ এপ্রিল দিবাগত রাত ১২ টা থেকে ২৬ তারিখ দিবাগত রাত ১২ পর্যন্ত মোট ৭২ ঘন্টা নারায়ণগঞ্জের আড়াইহাজারে জাপানি অর্থনৈতিক অঞ্চলে (জাইকা) গ্যাসের পাইপ লাইন সংস্কারের জন্য রূপগঞ্জ ও আড়াইহাজারসহ আশেপাশের এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ ছিল।

গ্যাস,লিকেজ,রূপগঞ্জ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত