ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ঢাকা আহ্ছানিয়া মিশনের সাবেক সভাপতি আর নেই

ঢাকা আহ্ছানিয়া মিশনের সাবেক সভাপতি আর নেই

নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশন ও ঢাকা আহ্ছানিয়া মিশনের সাবেক সভাপতি, বিশিষ্ট শিল্পপতি আলহাজ্জ মুহাম্মদ সেলিম উল্লাহ (৮৬) রবিবার (৩০ এপ্রিল) রাত ২টা ৩৯ মিনিটে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন (ইন্না লিল্লাহি...রাজিউন)।

বিষয়টি নিশ্চিত করেছেন তার ব্যক্তিগত সহকারী তোফাজ্জেল মিয়া।

ব্যক্তি জীবনে আলহাজ্জ মুহাম্মদ সেলিম উল্লাহ ছিলেন একজন শিল্পপতি ও দানবীর মানুষ। তিনি জেসন গ্রুপ অব কোম্পানির ম্যানেজিং ডিরেক্টর ছিলেন। মৃত্যুকালে স্ত্রী, এক পুত্র ও তিন কন্যাসন্তান রেখে গেছেন তিনি। পীরকেবলা হযরত শাহ সূফী আলহাজ্জ খানবাহাদুর আহ্ছানউল্লা (র.) এর শান্নিধ্যপ্রাপ্ত মুহাম্মদ সেলিম উল্লাহ সারাজীবন পীরকেবলার হাতেগড়া আহ্ছানিয়া মিশনকে এগিয়ে নিতে নিরলস কাজ করে গেছেন।

তিনি নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনে ২০০১-২০১৯ সাল পর্যন্ত সভাপতির দায়িত্ব পালন করেন। এর আগে ঢাকা আহ্ছানিয়া মিশনের সভাপতি ছিলেন। তিনি ঢাকাস্থ লালমাটিয়া আহ্ছানিয়া মিশনের প্রতিষ্ঠাতা সভাপতি হিসাবে আজীবন দায়ীত্ব পালনসহ সর্বশেষ নলতা কেন্দ্রীয় মিশনের বর্তমান এ্যাডহাক কমিটির সম্মানিত সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। পাক রওজা শরীফের পাদদেশে তার নির্মিত “সেলিম উল্লাহ গেষ্ট হাউস”, নলতা শরীফ কেন্দ্রীয় শাহী মসজিদ (প্রস্তাবিত) নির্মাণে তার অবদান অনস্বীকার্য।

তার মৃত্যু সংবাদে আহ্ছানিয়া মিশন ও মিশন পরিবারসহ গোটা এলাকায় ভক্তকূলের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

এদিকে, তার মৃত্যুতে গভীর শোক ও সমাবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের এ্যাডহাক কমিটির আহবায়ক, সাবেক মন্ত্রী অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক (এমপি), সদস্য সচিব ডা. নজরুল ইসলামসহ অন্যান্য নেতৃবৃন্দ।

মরহুমের জীবনের শেষ ইচ্ছা অনুযায়ী তাকে আগামীকাল সোমবার (১ মে) নলতা শরীফ শাহী জামে মসজিদে বাদ জোহর জানাজা নামাজ শেষে পাক রওজা শরীফের পাশে দাফন করা হবে।

আহ্ছানিয়া মিশন,সভাপতি,মৃত্যুবরণ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত