টেকনাফের পাহাড়ে ফের ২ জনকে অপহরণ, ২ জনকে কুপিয়ে জখম

প্রকাশ : ৩০ এপ্রিল ২০২৩, ১৭:০৮ | অনলাইন সংস্করণ

  কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের টেকনাফের বাহারছড়া ইউনিয়নের জাহাজপুরা পাহাড় থেকে আবারও ২ জনকে অপহরণ করে নিয়ে গেছে অজ্ঞাত সন্ত্রাসী। এসময় অপর ২ জনকে কুপিয়ে আহত করা হয়েছে।

রবিবার (৩০ এপ্রিল) সকাল ৮ টার দিকে জাহাজপুরা পাহাড়ে পান বরোজে কাজ করার সময় সশস্ত্র সন্ত্রাসীরা ২ জনকে অপহরণ করে নিয়ে যায়। এসময় বাঁধা প্রদান করায় অপর ২ জনকে কুপিয়ে আহত করা হয়।

এসব তথ্য নিশ্চিত করেছেন বাহারছড়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের সদস্য (মেম্বার) রফিকুল ইসলাম।

অপহৃত ২ জন হলেন- বাহারছড়া ইউনিয়নের জাহাজপুরা এলাকার বাচা মিয়ার ছেলে রহিম উদ্দিন (৩২) ও একই এলাকার সরোয়ারের ছেলে মো. রিদুয়ান (১৯)।

আহত ২ জন আপন সহোদর। এরা হলেন- একই এলাকার মো. ইউসুফের ছেলে আব্দুল আমিন (২৫) ও আবদুল্লাহ (১৬)। এর মধ্যে আবদুল্লাহকে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আব্দুল আমিন চিকিৎসা শেষে ঘরে ফিরে গেছেন।

আহত আবদুল্লাহ জানিয়েছেন, সকালে পান বরোজে কাজ করার সময় ১০/১২ জন সশস্ত্র মুখোশধারী এসে তাদের ধাওয়া করে ২ জনকে ধরে নিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় বাঁধা প্রদান করলে তাদের কুপিয়ে আহত করে। তারা দৌঁড়ে পালিয়ে আসলেও ২ জনকে ধরে নিয়ে যাওয়া হয়।

বাহারছড়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের সদস্য (মেম্বার) রফিকুল ইসলাম জানিয়েছেন, এ পর্যন্ত অপহরণকারীরা অপহৃতদের পরিবারের সাথে যোগাযোগ করেনি।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. রফিকুল ইসলাম জানিয়েছেন, ২ জনকে অপহরণের খবর পেয়ে পুলিশের ২ টি দল অপহৃতদের পরিবার ও এলাকাবাসির সহায়তায় পাহাড়ে অভিযান শুরু করেছে।

এ নিয়ে গত ৭ মাসে টেকনাফের পাহাড় কেন্দ্রিক ৬০ জনকে অপহরণের ঘটনা ঘটেছে। সর্বশেষ অপহৃত ৫ রোহিঙ্গা শিশু ৫ লাখ টাকা মুক্তিপণ দিয়ে ৪ দিন পর শনিবার মুক্তি পেয়েছেন।