সিরাজগঞ্জে কারাগার থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে ২ পরিক্ষার্থী

প্রকাশ : ৩০ এপ্রিল ২০২৩, ১৭:১৬ | অনলাইন সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ

সিরাজগঞ্জ জেলা কারাগার থেকে এবারের এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে ২ পরিক্ষার্থী। তারা হলেন- সিরাজগঞ্জ সদর উপজেলার পোড়াবাড়ি উচ্চ বিদ্যালয়ের মানবিক বিভাগের পরিক্ষার্থী ও একই এলাকার সাইফুল ইসলামের ছেলে তারেক হোসেন এবং চৌহালী জনতা উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের পরিক্ষার্থী ও ইব্রাহিম মোল্লার ছেলে রুবেল রানা। 

এর মধ্যে রুবেল রানা শুধু গণিত বিষয়ে পরীক্ষা দেবে। তারা ২ জনেই শহরের ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রের মাধ্যমে পরীক্ষা দিচ্ছে। সিরাজগঞ্জ জেলা কারাগারের জেলার ইউনুস জামান এ তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি আলোকিত বাংলাদেশকে জানান, কারাগার থেকে এবার এসএসসি পরীক্ষা দেয়ার জন্য ৩ শিক্ষার্থী আগ্রহ প্রকাশ করেছিল। তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে জেলা কারাগার ও শিক্ষা অধিদপ্তরের পক্ষ থেকে পরীক্ষার অনুমতি দেয়া হয়। তবে এদের মধ্যে তাড়াশের সাকিব আল হাসান নামে এক শিক্ষার্থী পরীক্ষা দিচ্ছে না। পরীক্ষার্থীদের সুন্দরভাবে পরীক্ষা দেয়ার সব প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে। ইতোমধ্যেই আজ এক শিক্ষার্থী জেলা কারাগারে বসেই পরীক্ষা দিয়েছে। এ ছাড়াও তাদের যেকোনো প্রয়োজনে যোগাযোগ করতে বলা হয়েছে এবং তাদের পড়াশোনায় মনযোগী হতে বলা হয়েছে। 

এ বিষয়ে জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কাজী সলিম উল্লাহ বলেন, জেলায় এবার ৪৭ হাজার ৬৮০ জন শিক্ষার্থী এসএসসি পরিক্ষায় অংশ নিয়েছে। এছাড়া জেলা কারাগার থেকে ৩ শিক্ষার্থী পরীক্ষার অনুমতি নিলেও ২ জন পরীক্ষা দিচ্ছে। এসএসসি পরীক্ষা ঘিরে কোথাও কোনো অপ্রীতিকর অবস্থার সৃষ্টি হয়নি। সুন্দর পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে বলে তিনি উল্লেখ করেন।