ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

পিরোজপুরে অগ্নিকাণ্ড 

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের টাকা পেলেন ক্ষতিগ্রস্থ ৫৬ পরিবার

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের টাকা পেলেন ক্ষতিগ্রস্থ ৫৬ পরিবার

পিরোজপুরে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলের ১৪ লাখ টাকার চেক বিতরণ করা হয়েছে। রোববার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের শহীদ আব্দুর রাজ্জাক- সাঈফ মিজান স্মৃতি মিলনায়তনে জেলার ৭ উপজেলার ৫৬ টি পরিবারের ৫৬ জন উপকারভোগীর মাঝে প্রত্যেককে ২৫ হাজার টাকার চেক প্রদান করা হয়।

২০২২-২০২৩ অর্থ বছরের বিভিন্ন সময়ে অগ্নিকান্ডে এসব মানুষের বসত বাড়ি অথবা দোকান পুড়ে ভষ্মিভূত হয়। চেক বিতরণ অনুষ্ঠানে ক্ষতিগ্রস্থদের মধ্যে পিরোজপুর সদর সদর উপজেলার টোনা ইউনিয়নের চলিশা গ্রামের রুলিয়া বেগম এবং মঠবাড়িয়ার সূর্যমনি গ্রামের মাহাবুব আলম বক্তব্য রাখেন। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ রুলিয়া প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, এই টাকা পেয়ে তিনি নতুন করে ঘুরে দাঁড়াতে চেষ্টা করবেন এবং আশা প্রকাশ করে বলেন যে তিনি সফলও হবেন।

এছাড়া চেক বিতরণ অনুষ্ঠানে পিরোজপুরের জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান পিপিএম সেবা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট কানাই লাল বিশ্বাস, সিনিয়র সাংবাদিক গৌতম চৌধুরী ও ইত্তেফাকের ষ্টাফ রিপোর্টার মনিরুজ্জমান নাছিম আলী অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।

জেলা প্রশাসক বলেন, প্রধানমন্ত্রীর চিন্তা চেতনাই হচ্ছে সমাজের পিছিয়ে থাকা জনগোষ্ঠী এবং প্রাকৃতিক দূর্যোগসহ বিভিন্ন দূর্যোগ দুর্বিপাকে ক্ষতিগ্রস্থদের সহায়তা করে এগিয়ে নিয়ে আসা। তিনি বলেন সামাজিক নিরাপত্তা বেষ্টনীই শুধু নয়, বিভিন্ন ক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার জনকল্যাণে বিশ^কে তাক লাগিয়ে দিয়েছেন। ক’দিন আগে এই মিলনায়তনে বসে ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, হৃদরোগ, থ্যালাসেমিয়াসহ বিভিন্ন রোগে আক্রান্ত চিকিৎসা করাতে অক্ষম অস্বচ্ছলদের প্রত্যেককে ৫০ হাজার টাকা প্রদান করা হয়েছে। এ টাকা প্রদানের নির্দেশনাও ছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

উপস্থিত আলোচকরা প্রধানমন্ত্রীর জন্য দোয়া কামনা করে বলেন মানবতাবাদি এ প্রধানমন্ত্রীর অবিষ্মরনীয় নেতৃত্বে এদেশের প্রতিটি মানুষ বিভিন্নভাবে উপকৃত হচ্ছে। অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ চেক প্রাপ্তদের মধ্যে নাজিরপুরে ৮ জন, কাউখালীতে ৯ জন, নেছারাবাদে ১৮ জন, ইন্দুরকানীতে ১ জন, পিরোজপুর সদরে ২ জন, ভান্ডারিয়ায় ১২ জন এবং মঠবাড়িয়ায় ৬ জন রয়েছে।

পিরোজপুর,অগ্নিকাণ্ড,প্রধানমন্ত্রী
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত