ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

পবিপ্রবি'র নবনিযুক্ত ট্রেজারার প্রফেসর মোহাম্মদ আলী

পবিপ্রবি'র নবনিযুক্ত ট্রেজারার প্রফেসর মোহাম্মদ আলী

প্রতিষ্ঠার ২৩ বছরে দ্বিতীয় বারের মতো ট্রেজারার পেল পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি)। ট্রেজারার হিসেবে নিয়োগ পেয়েছেন পবিপ্রবি’র উদ্যানতত্ত্ব বিভাগের শিক্ষক প্রফেসর মোহাম্মদ আলী। রবিবার শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব মোছা.রোখছানা বেগম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ তথ্য নিশ্চিত হওয়া যায়। মহামান্য রাষ্ট্রপতি তাঁকে চার বছরের জন্য এ নিয়োগ প্রদান করেছেন। এর আগে তিনি ২০১৭ সালে চার বছরের জন্য বিশ্ববিদ্যালয়টির প্রথম প্রো-ভাইস চ্যান্সেলর হিসেবে নিয়োগ পেয়েছিলেন।

প্রফেসর মোহাম্মদ আলী ১৯৮৯ সালে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক (সম্মান) এবং ১৯৯৬ সালে এমএস ডিগ্রি অর্জন করেন। তিনি ১৯৯০ সালে পটুয়াখালী কৃষি কলেজে( বর্তমানে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়) প্রভাষক হিসেবে যোগদান করে ২০১১ সালে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উদ্যানতত্ত্ব বিভাগের অধ্যাপক হিসেবে পদোন্নতি পান। চাকরি জীবনে তিনি পবিপ্রবি’র রিজেন্ট বোর্ডের সদস্য, ডিন(এনএফএস,ফিশারিজ ও পোস্ট গ্রাজুয়েট স্টাডিজ অনুষদ), ডিন কাউন্সিলের কনভেনর, পৃথক চারটি ডিপার্টমেন্টের চেয়ারম্যান, প্রক্টর, প্রভোস্ট কাউন্সিলের কনভেনর, শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক, বঙ্গবন্ধু পরিষদ ও নীলদলের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, শারীরিক শিক্ষা বিভাগের পরিচালকসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ও কৃষি অনুষদের ডিন হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি রাজবাড়ী জেলার পাংশা উপজেলার সেনগ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। ট্রেজারের দায়িত্ব পেয়ে প্রফেসর মোহাম্মদ আলী মহামান্য রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিশেষ কৃতজ্ঞতা জানিয়ে আলোকিত বাংলাদেশকে বলেন, "শিক্ষা খাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে নিরলস কাজ করার পাশাপাশি তাঁর উপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করবেন।" এসময় তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

এদিকে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে নবনিযুক্ত ট্রেজারারকে অভিনন্দন জানিয়েছেন বিশ্ববিদ্যালয়টির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত । এ প্রতিবেদককে তিনি বলেন, ট্রেজারার নিয়োগ দেওয়ার ফলে বিশ্ববিদ্যালয়টির প্রশাসনিক কাজের গতি বাড়বে। এ সময় তিনি সদ্য নিয়োগ পাওয়া ট্রেজারের সফলতা কামনা করেন।

পটুয়াখালী,পবিপ্রবি,ট্রেজারার
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত