ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ঢাকা আহ্ছানিয়া মিশনের সাবেক সভাপতি সেলিম উল্লাহর দাফন সম্পন্ন

ঢাকা আহ্ছানিয়া মিশনের সাবেক সভাপতি সেলিম উল্লাহর দাফন সম্পন্ন

নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশন ও ঢাকা আহ্ছানিয়া মিশনের সাবেক সভাপতি ও দানবীর আলহাজ্জ মুহাম্মদ সেলিম উল্লাহকে নামাজে জানাজা শেষে নলতা শরিফে দাফন করা হয়েছে। তিনি তার দীর্ঘদিনের স্মৃতি বিজড়িত পীর কেবলা হযরত শাহ সূফী আলহাজ্জ খান বাহাদুর আহ্ছান উল্লা (র.) এর পাক রওজা শরিফের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন।

সোমবার (১ মে) সকাল ৯.১০ মিনিটে তার লাশবাহী ফ্রিজিং ভ্যানটি ঢাকা থেকে নলতা শরিফে পৌঁছায়। বাদ জোহর নলতা শরিফ শাহী জামে মসজিদে জানাজা শেষে তাকে মসজিদের পশ্চিম ও পাক রওজা শরিফের উত্তর পাশে দাফন করা হয়।

জানাজা পূর্ব অনুষ্ঠানে বক্তব্য রাখেন নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের এ্যাডহক কমিটির আহবায়ক সাবেক মন্ত্রী অধ্যপক ডা. আ ফ ম রুহুল হক (এমপি), শাহী জামে মসজিদের খতিব আলহাজ্জ হযরত মাওঃ আবু সাঈদ জিহাদী ও পেশ ইমাম হাফেজ আলহাজ্জ শামছুল হুদা।

আলোচকবৃন্দ মরহুমের স্মৃতিচারণ করে বলেন, তিনি ছিলেন একজন মানব দরদী। তিনি কালীগঞ্জ, শ্যামনগর, দেবহাটা, আশাশুনিসহ বিভিন্ন এলাকার অসংখ্য দুস্থ, অভাবগ্রস্থ, রোগগ্রস্থ ও আশ্রয়হীন মানুষকে সেবা দিয়ে গেছেন। তার সাহায্যের হাত অনেক প্রসারিত ছিলো। আমাদেরকে তার স্মৃতি ধরে রাখতে হবে। আমরা একজন বন্ধু, সঙ্গী ও মহৎ ব্যক্তিকে হারিয়েছি।

পরে নামাজে জানাজায় ইমামতি করেন শাহী জামে মসজিদের পেশ ইমাম হাফেজ আলহাজ্জ শামছুল হুদা এবং মরহুমের রুহের মাগফিরাত কামনা করে দোয়া পরিচালনা করেন খতিব আলহাজ্জ মাওঃ আবু সাঈদ জিহাদী। জানাজা নামাজে পাক রওজা শরিফের খাদেম আলহাজ্জ মোঃ আব্দুর রাজ্জাকসহ মরহুমের একমাত্র পুত্র এনাম মল্লিক ও ভ্রাতা কলিম মল্লিক ও পরিবার-প্রতিষ্ঠানের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

জানাজ নামাজে নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশন, শাখা আহ্ছানিয়া মিশনের নেতৃবৃন্দসহ আশেপাশের এলাকার হাজার হাজার মুসল্লি শরিক হন।

উল্লেখ্য, আলহাজ্জ মুহাম্মদ সেলিম উল্লাহ গত রোববার (৩০ এপ্রিল) রাতে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে মৃত্যুবরণ করেন।

আহ্ছানিয়া মিশন,সভাপতি,দাফন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত