সরকার আমলাদের বেতন বাড়ায় কিন্তু শ্রমিকদের বেতন বাড়ায় না: শেখ ফরিদ 

প্রকাশ : ০২ মে ২০২৩, ১৪:৫৮ | অনলাইন সংস্করণ

  চাঁদপুর প্রতিনিধি

মহান মে দিবস উপলক্ষে চাঁদপুর জেলা শ্রমিক দলের আয়োজনে সমাবেশ জেলা বিএনপির দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১ মে) বিকেলে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিক। 

এ সময় তিনি বলেন, বিএনপি যতবার ক্ষমতায় ছিল সবসময় মেহনতী  মানুষ ও শ্রমিকদের পাশে ছিল। বতর্মান সরকার শ্রমিকদের প্রকৃত অধিকার এখনো দিতে পারেনি। সরকার শুধু আমলাদের বেতন ভাতা বাড়ায় কিন্তু শ্রমিকদের বেতন ভাতা বাড়ায় না। আমাদেরকে রাজপথে থেকে সকল কর্মসূচিকে সফল করতে হবে। তাহলেই দেশে আবার গণতন্ত্র  ফিরে আসবে, ক্ষমতায় আসবে জনগণের নেত্রী বেগম খালেদা জিয়া।

জেলা শ্রমিক দলের সভাপতি নজরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমানের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা বিএনপির সাধারন সম্পাদক অ্যাডভোকেট সলিম উল্যা সেলিম, সাবেক যুগ্ম আহবায়ক মাহবুবুর রহমান বাবলু, জসিম উদ্দিন খান বাবুল,  মনির চৌধুরী, খলিলুর রহমান গাজী, সলিমু সালাম, পৌর বিএনপির সভাপতি আক্তার হোসেন মাঝি, সদর উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট জাহাঙ্গীর খান।  

বক্তারা বলেন, ১৮৮৬ সালে ১ মে আমেরিকার শিকাকো শহরে শ্রমিকরা রক্তের বিনিময়ে তাদের অধিকার আদায় করেছিল। সে সময় থেকে আজও মে দিবস পালন করা হচ্ছে। তেমনি করে আমাদের দাবী আদায়ে রক্ত দিতে হলে আমরা সকলে রক্ত দিতে প্রস্তুত আছি। আজকে দেশে গণতান্ত্রিক সরকার না থাকায় শ্রমিকরা তাদের প্রাপ্য মজুরি ঠিকমত পাচ্ছেন না। আজ দেশে অনেক শিল্প কারখানাগুলো বন্ধ করে দেওয়া হয়েছে।