ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

কৃষকের ধান কেটে মাড়াই করে দিলো রংপুর জেলা ছাত্রলীগ

কৃষকের ধান কেটে মাড়াই করে দিলো রংপুর জেলা ছাত্রলীগ

রংপুর নগরীর মানজাই এলাকার কৃষক মিলন মিয়ার ৫০ শতাংশ পাকা বোরো ধান কেটে দিয়েছেন জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে ধানগুলো মাড়াই করে কৃষকের ঘরে তুলে দিয়েছেন তারা। এতে অর্থের কারণে শ্রমিক সংকটে থাকা কৃষক মিলনের মুখে হাসি ফুটেছে।

সোমবার (১ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত জেলা ছাত্রলীগের সভাপতি এস এম সাব্বির আহমেদ ও সাধারণ সম্পাদক এ কে এম তানিম আহসান চপলের নেতৃত্বে ধান কেটে মাড়াই করে দেয় নেতৃবৃন্দ।

কৃষক মিলন মিয়া বলেন, আমার পাকা ধান কাটার জন্য শ্রমিক পাইনি। জেলা ছাত্রলীগের নেতাদের সঙ্গে যোগাযোগ করলে তাঁরা আজ আমার একটি জমির ধান কেটে মাড়াই করে বাড়ি পৌঁছে দিয়েছে। আমি প্রধানমন্ত্রী ও ছাত্রলীগকে ধন্যবাদ জানাচ্ছি।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এ কে এম তানিম আহসান চপল বলেন, রংপুর জেলা ছাত্রলীগের আওতাধীন সকল উপজেলা, পৌরসভা, কলেজ, ইউনিয়ন ও ওয়ার্ড ইউনিটের নেতৃবৃন্দ প্রস্তুত রয়েছে। কোনো কৃষক শ্রমিক সংকটে ধান কাটতে না পারলে আমাদের ছাত্রলীগ নেতৃবৃন্দ ধান কেটে দিবে।

রংপুর জেলা ছাত্রলীগের সভাপতি এস এম সাব্বির আহমেদ বলেন, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের নির্দেশনা অনুযায়ী জেলার প্রত্যন্ত অঞ্চলে শ্রমিক সংকটের কারণে পাকা ধান ঘরে তোলা নিয়ে দুশ্চিন্তায় থাকা প্রান্তিক কৃষকদের খোঁজখবর নিচ্ছি আমরা। কোনো অসহায় কৃষক যদি ধান কাটার জন্য আমাদের সঙ্গে যোগাযোগ করে আমরা ছাত্রলীগ নেতৃবৃন্দ সেই কৃষকের পাশে দাড়াচ্ছি এবং ধান কেটে মাড়াই করে ঘরে পৌঁছে দিচ্ছি।

কৃষক,বোরো ধান,ছাত্রলীগ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত