চকরিয়ায় মে দিবসে শ্রমিকলীগের কর্মসূচীতে এমপি জাফর আলম

প্রকাশ : ০২ মে ২০২৩, ১৯:৫৮ | অনলাইন সংস্করণ

  কক্সবাজার প্রতিনিধি

মহান মে দিবস ২০২৩ উপলক্ষে জাতীয় শ্রমিক লীগ চকরিয়া উপজেলা, চকরিয়া পৌরসভা ও মাতামুহুরি সাংগঠনিক উপজেলা শাখা কর্তৃক আয়োজিত র‍্যালি ও পথসভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১ মে) সকাল দশটার দিকে চকরিয়া পৌরশহরের থানার রাস্তার মাথাস্থ সিস্টেম কমপ্লেক্স থেকে শুরু হওয়া শোভাযাত্রায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নেতৃত্ব দেন কক্সবাজার-১ ( চকরিয়া পেকুয়া) আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম এমএ।

চকরিয়া উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন মামুন, সোহেল রানা পারভেজ, চকরিয়া পৌরসভা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন ধলু, শ্রমিকলীগ মাতামুহুরী সাংগঠনিক থানা কমিটির নেতা তোয়াছিন আনোয়ার জিহান এর নেতৃত্বে যৌথভাবে জাতীয় শ্রমিকলীগ, চকরিয়া উপজেলা, চকরিয়া পৌরসভা ও মাতামুহুরী সাংগঠনিক থানা কমিটির সর্বস্থরের শ্রমিকলীগ নেতাকর্মী অনুষ্ঠিত র্যালী ও পথ সভায় অংশ নেন।

অনুষ্ঠিত পথসভায় প্রধান অতিথি সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম বলেন, আজকের মহান মে দিবসের দিনে যাঁদের শ্রমে-ঘামে-রক্তে আজকের সমৃদ্ধ বাংলাদেশ, তাদের প্রতি অপরিসীম শ্রদ্ধা। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার সবসময়ই শ্রমজীবি, খেটে খাওয়া মানুষের জন্য কাজ করে।

তিনি বলেন, ১৯৭২ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বৈষম্য দূর করতে শ্রম নীতি প্রণয়ন করেছিলেন। তাঁরই সিদ্ধান্তে মে দিবসকে সরকারী ছুটি ঘোষণা করা হয়। ২০১৮ সালে প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার সরকার বাংলাদেশ লেবার অ্যাক্ট এর আধুনিকায়ন করে। শ্রমজীবি নারীদের জন্যেও কাজ করে যাচ্ছে সরকার।

তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার বাংলাদেশে একটি শ্রমবান্ধব, বৈষম্যহীন সমাজ তথা দেশ গঠনে উপহার দিতে নিরলস কাজ করে যাচ্ছেন। সবাই ঐক্যবদ্ধ থাকলে শ্রমজীবি মানুষরা অভিষ্ঠ লক্ষ্যে পৌঁছাতে সক্ষম হবেন। আমি আজকের দিনে সকল শ্রমজীবি মানুষকে মে দিবসের শুভেচ্ছা জানাই। মহা৷ মে দিবস সফল হউক।