ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সিরাজগঞ্জে প্রতিবন্ধি শিক্ষার্থীকে ল্যাপটপ দিলেন জেলা প্রশাসক

সিরাজগঞ্জে প্রতিবন্ধি শিক্ষার্থীকে ল্যাপটপ দিলেন জেলা প্রশাসক

সিরাজগঞ্জের হতদরিদ্র ও দৃষ্টি প্রতিবন্ধি মেধাবী শিক্ষার্থী খোকন আলীকে ল্যাপটপ দিয়েছেন জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান। খোকন সিরাজগঞ্জ সদর উপজেলার বাঐতারা গ্রামের তাঁত শ্রমিক সাইদুল ইসলামের ছেলে এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অর্নাস প্রথম বর্ষের ছাত্র।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, খোকন আলী ২০১৯ সালে শহরের এস,বি রেলওয়ে কালোনী স্কুল এন্ড কলেজ থেকে মানবিক বিভাগে এসএসসি পাশ করে। লেখাপড়ার সুবিধার্থে রমজানের ঈদের আগে সে একটি ল্যাপটপ সহায়তা চেয়ে জেলা প্রশাসকের কাছে আবেদন করেছিল। তার এ আবেদনের প্রেক্ষিতে বুধবার (৩ মে) দুপুরে নিজ কার্যালয়ে তার হাতে এ ল্যাপটপ তুলে দেয়া হয়। টোসিবা ডায়নাবুক কোর-আই থ্রি-১০ জেনারেশন সর্বশেষ ভার্সনের এ ল্যাপটপ স্ক্রিন রিডারের মাধ্যমে ব্যবহার করা যাবে।

এ সময় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক তোফাজ্জল হোসেন (উপ-সচিব), অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোবারক হোসেন, এনডিসি মো: রিদওয়ান আহম্মেদ রাফি, প্রেসক্লাবের সভাপতি হেলাল উদ্দিন, সাধারন সম্পাদক ইসরাইল হোসেন বাবু ও শিক্ষার্থী খোকনের মা খাদিজা খাতুন উপস্থিত ছিলেন।

৪ ভাই বোনের মধ্যে বড় খোকন আলী বলেন, পড়াশোনার জন্য ল্যাপটপটি খুবই প্রয়োজন ছিল। কিন্তু বাবার দারিদ্রতায় ল্যাপটপ কেনা সম্ভব হয়নি। এ কারণে ল্যাপটপ সহায়তা চেয়ে জেলা প্রশাসক বরাবর আবেদন করেছিলাম। আনুষ্ঠানিকভাবে ল্যাপটপটি হাতে পেয়ে খুবই আনন্দিত। এজন্য জেলা প্রশাসক মহোদয়ের কাছে চির কৃতজ্ঞ থাকবো। ল্যাপটপটি আমার লেখাপড়ার জন্য সহায়ক হবে।

জেলা প্রশাসক বলেন, বর্তমান সরকার শিক্ষাবিস্তারে শুরুত্ব দিয়েছেন। প্রধানমন্ত্রীর মেয়ে সায়মা ওয়াজেদ প্রতিবন্ধিদের উন্নয়নে দেশব্যাপী নানা পদক্ষেপ গ্রহণ করেছেন। এ অবস্থায় খোকন আলীর মত একজন দৃষ্টি প্রতিবন্ধি মেধাবী শিক্ষার্থীর পাশে থাকতে পেরে আমিও আনন্দিত। এজন্য শিক্ষার্থী খোকনের উজ্জল ভবিষ্যত ও সফলতা কামনা করছি।

দৃষ্টি প্রতিবন্ধি,শিক্ষার্থী,ল্যাপটপ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত