নোংড়া ও অস্বাস্থ্যকর পরিবেশে ফুচকা তৈরির অভিযোগে জরিমানা

প্রকাশ : ০৪ মে ২০২৩, ১২:২৯ | অনলাইন সংস্করণ

  চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুর শহরের বড় স্টেশন এলাকায় নোংড়া ও অস্বাস্থ্যকর পরিবেশে ফুচকা তৈরি করার দায়ে কারখানা মালিক মনির হোসেনকে সাত হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর। এ সময় কারখানাটি বন্ধ করে দেয়া হয়।

বুধবার (৩ মে) বিকেলে অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেন রুবেল।

সহকারী পরিচালক নুর হোসেন রুবেল বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নিয়মিত অভিযানের অংশ হিসেবে শহরের বড় স্টেশন এলাকার মো: মনিরের মালিকানাধীন ফুচকার কারখানায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় তার ছোট কারখানায় পাওয়া যায় পোড়া তেল। তার মধ্যে তেলাপোকা, খোলা টয়লেট, কর্মীদের পোশাকের অবস্থা খারাপ, ফুচকা পায়ের তলায়, অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে তৈরি হচ্ছে ফুচকা নামক খাদ্য সামগ্রী। যে কারণে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ মোতাবেক ৭ হাজার টাকা জরিমানা এবং কারখানাটি সাময়িক বন্ধ করে দেওয়া হয়েছে।

অভিযানকালে সার্বিক সহযোগিতায় ছিলেন, চাঁদপুর জেলা পুলিশের একটি চৌকস দল। ভোক্তার অধিকার রক্ষায় আমাদের এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে এই কর্মকর্তা জানিয়েছেন।