ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সিরাজগঞ্জে ট্রেনের বগি লাইনচ্যুতের ঘটনায় তদন্ত কমিটি গঠন

সিরাজগঞ্জে ট্রেনের বগি লাইনচ্যুতের ঘটনায় তদন্ত কমিটি গঠন

সিরাজগঞ্জের উল্লাপাড়া রেলষ্টেশনে মালবাহী ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হওয়ার ঘটনায় ৪ সদস্যে বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। শুক্রবার রাতে পশ্চিমাঞ্চল রেলওয়ের বিভাগীয় পরিবহন কর্মকর্তা আনোয়ার হোসেনকে প্রধান করে এ তদন্ত কমিটি গঠন করেন বিভাগীয় ব্যবস্থাপক শাহ সুফি নূর মোহাম্মদ।

কমিটির অপর সদস্যরা হলেন, পশ্চিমাঞ্চল রেলওয়ের বিভাগীয় প্রকৌশলী-২ বীরবল মন্ডল, বিভাগীয় মেকানিক্যাল ইঞ্জিনিয়ার (লোকো) আশিষ কুমার মন্ডল ও বিভাগীয় সংকেত প্রকৌশলী রাজিব বিল্লাহ।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, উল্লাপাড়া রেলষ্টেশনে মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ার ঘটনা তদন্তের জন্য গঠিত ৪ সদস্যে বিশিষ্ট কমিটিকে ৩ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

উল্লেখ্য, শুক্রবার দুপুর ২টার দিকে উল্লাপাড়া স্টেশন এলাকায় মালবাহী ট্রেন সান্টিং (লাইন পরিবর্তন) করার সময় দুটি বগি লাইনচ্যুত হয়। এতে ঢাকার সঙ্গে উত্তর-দক্ষিণ ও পশ্চিমাঞ্চলের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। ওইদিন সন্ধ্যায় পাকশি থেকে রিলিফ ট্রেন আসার পর উদ্ধার কাজ শুরু করা হয়। প্রায় পৌণে এক ঘন্টা চেষ্টার পর রাতে লাইনচ্যুত বগি দুইটি সরানোহলে ভারত থেকে ছেড়ে আসা মৈত্রী এক্সপ্রেস ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার মধ্য দিয়ে ট্রেন যোগাযোগ স্বাভাবিক হয়।

এদিকে উল্লাপাড়া রেলষ্টেশনে মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ায় বিভিন্ন ষ্টেশনে কমপক্ষে ৫টি ট্রেন আটকা পড়ে ট্রেনের সিডিউলেও ভয়াবহ বিপর্যয় ঘটাসহ প্রচন্ড গরমে যাত্রীদের চরম দূর্ভোগ পোহাতে হয়েছে।

সিরাজগঞ্জ,উল্লাপাড়া,লাইনচ্যুত
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত