ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে পিস্তল ঠেকিয়ে চাঁদাবাজির অভিযোগ 

ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে পিস্তল ঠেকিয়ে চাঁদাবাজির অভিযোগ 

সাভারে একটি ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে অস্ত্রের মুখে জিম্মি করে ৪ লাখ ৩৫ হাজার টাকা চাঁদাবাজির অভিযোগ উঠেছে। তাদের হামলায় ভুক্তভোগীর স্ত্রীসহ ৬ জন গুরুতর আহত হন বলে জানা গেছে। তাদের মধ্যে ৪ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং ২ জনকে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।

এ ঘটনায় সাভার মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী ব্যবসায়ী ইউসুফ আলী চুন্নু।

রোববার (৭ মে) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশ পরিদর্শক (অপারেশন) নয়ন কারকুন। এর আগে শনিবার বিকেল ৫টায় পৌরসভার আনন্দপুর এলাকার বিসমিল্লাহ ওয়াস ফ্যাক্টরিতে চাঁদার দাবিতে হামলার ঘটনা ঘটে।

অভিযোগে সাভার পৌর শাখা ছাত্রলীগ সভাপতি ও নামাগেন্ডা এলাকার হোসেন আলীর ছেলে মাসুম দেওয়ান (২৫) সহ ৯ জনের নাম উল্লেখ করা হয়েছে।

অপর অভিযুক্তরা হলেন- নামাগেন্ডা এলাকার ইমান আলীর ছেলে সাবেক ছাত্রলীগ নেতা আলমগীর হোসেন (৩০), চাঁপাইন এলাকার বাসিন্দা ও ধর্ষণের অভিযোগে সাভার সদর ইউনিয়ন ছাত্রলীগের বহিষ্কৃত সভাপতি সোহেল রানা (৩৩), নামাগেন্ডা এলাকার হাবু মিয়ার ছেলে নাদিম দেওয়ান (২৪), উলাইল এলাকার আব্দুল জলিলের ছেলে মাদক ব্যবসায়ী টিপু (২৮), কাতলাপুর এলাকার বাবু (২৮), একই এলাকার পলাশ (৩০), মজিদপুর এলাকার বাসিন্দা পাভেল (৩৫), নামাগেন্ডা এলাকার হানিফ মিয়ার ছেলে সজীব (২৪) সহ অজ্ঞাত আরও ১২ জন।

পুলিশ ও অভিযোগ সূত্রে জানা গেছে, গত ১ মাস ধরে ভুক্তভোগীর কারখানায় গিয়ে ১০ লাখ টাকা চাঁদা দাবি করে আসছিল অভিযুক্তরা। তারই ধারাবাহিকতায় শনিবার বিকেল ৫টার দিকে প্রতিষ্ঠানটিতে অনধিকার প্রবেশ করেন অভিযুক্তরা। এ সময় পূর্বের মতো ১০ লাখ টাকা চাঁদা দাবি করলে চাঁদা দিতে অস্বীকৃতি জানালে ভুক্তভোগীকে বেধরক মারধর করেন।

এ সময় ওই ব্যবসায়ীর ভাই মো. নান্নুর পকেটে থাকা ৮৫ হাজার ও প্রতিষ্ঠানের ক্যাশ বাক্স থেকে ৩ লাখ ৫০ হাজার টাকা ছিনিয়ে নিয়ে যায়। পরে ১০ লাখ টাকার বাকি টাকা না দিলে প্রাণে মেরে ফেলার হুমকি ও পিস্তল দিয়ে দুই রাউন্ড ফাঁকা গুলি করে চলে যায়। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

এ বিষয়ে অভিযুক্ত সাভার পৌর ছাত্রলীগের সভাপতি মাসুম দেওয়ানের মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা বলেন, এ ঘটনায় ভুক্তভোগীর পক্ষ থেকে লিখিত অভিযোগ দায়ের হয়েছে। বিষয়টি তদন্ত করে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

ব্যবসা প্রতিষ্ঠান,চাঁদাবাজি,অভিযোগ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত