আদালতে জবানবন্দী 

নারায়ণগঞ্জে গৃহবধূকে হত্যার পরে লুটকৃত স্বর্ণ ক্রয় করেছিলেন স্বর্ণ ব্যবসায়ী বিপ্লব 

প্রকাশ : ০৯ মে ২০২৩, ১৩:৫০ | অনলাইন সংস্করণ

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জ শহরের পাইকপাড়া আদর্শ নগর এলাকায় গৃহবধূ নূর জাহান বেগমকে নৃশংসভাবে হত্যার ঘটনায় লুটকৃত স্বর্ণালঙ্কার ক্রয় করেছিলেন শহরের কালিরবাজার স্বর্ণপট্টি এলাকার স্বর্ণ ব্যবসায়ী বিপ্লব দাস। 

সোমবার (৮ মে) নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট নূর মহসীন ও চঞ্চল রহমানের আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করেছেন স্বর্ণ ব্যবসায়ী বিপ্লব দাস ও দালাল সঞ্জয় ঘোষ। আদালতের কাছে চোরাই স্বর্ণ ক্রয়ের বিষয়টি স্বীকার করেছেন বিপ্লব দাস ও দালাল সঞ্জয় ঘোষ। স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদানের বিষয়টি নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান ও নূর জাহান বেগম হত্যা মামলার তদন্ত কর্মকর্তা নারায়ণগঞ্জ সদর থানার এস আই সিহাব।

জানা গেছে, গত ৩ মে পাইকপাড়ার আদর্শ নগর এলাকায় নূর জাহান বেগম নামে এক গৃহবধূকে নৃশংসভাবে হাত ও পায়ের রগ কেটে হত্যা করে স্বর্ণালঙ্কার ও নগদ টাকা নিয়ে যায় দুর্বৃত্তরা। এ ঘটনায় নিহতের স্বামী বাদী হয়ে মামলা করলে, হত্যাকান্ডের রহস্য উন্মোচনে পুলিশের পাশাপাশি মাঠে নামে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের সদস্যরা। প্রথমে শহরের কালিরবাজার স্বর্ণপট্টি এলাকা থেকে দালাল সঞ্জয় ঘোষকে আটক করে ডিবি পুলিশ। রোববার (৭ মে) রাতে স্বর্ণপট্টি এলকায় জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের সদস্যরা বিপ্লব দাসকে আটক করে নিয়ে যাওয়ার সময় স্থানীয় ব্যবসায়ীরা একজোট হয়ে তাতে বাধা প্রদান করে। এ সময় স্থানীয় ব্যবসায়ী ও পুলিশের সঙ্গে ধস্তাধস্তি এবং উত্তপ্ত পরিস্থিতি সৃষ্টি হয়। তবে প্রায় ১ ঘন্টা চেষ্টার পর বিপ্লব দাসকে আটক করে নিয়ে যেতে সক্ষম হয় ডিবি পুলিশ। 

জানা গেছে, স্বর্ণ পট্টির এসি ধর রোডে অবস্থিত নওয়াব প্লাজার রুপসা অলঙ্কারের মালিক বিপ্লব দাস। রোববার রাতে ডিবির এডিশনাল এসপি তরিকুল ইসলামের নেতৃত্বে প্রায় ৩০ জন ডিবি পুলিশের সদস্যরা এসে তাকে গ্রেফতার করে নিয়ে যায়। ডিবি পুলিশ স্বর্ণ ব্যবসায়ীকে গ্রেফতারের প্রতিবাদে তাৎক্ষণিক প্রতিবাদ সভা করেন স্বর্ণ ব্যবসায়ীরা। স্বর্ণ ব্যবসায়ী বিপ্লবকে না ছাড়া হলে তারা দোকানপাট বন্ধ রেখে কর্মবিরতি পালন করবেন বলেও হুশিয়ারী দেন। তবে সোমবার কোন ব্যবসায়ীকে কর্মবিরতি পালন করতে দেখা যায়নি।

নূর জাহান হত্যা মামলার তদন্ত কর্মকর্তা নারায়ণগঞ্জ সদর থানার এস আই সিহাব বলেন, সোমবার নারায়ণগঞ্জের দু’টি আদালতে গ্রেফতারকৃত স্বর্ণ ব্যবসায়ী বিপ্লব দাস ও সঞ্জয় ঘোষ চোরাই স্বর্ণ ক্রয়ের দায় স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে। আমরা চাঞ্চল্যকর হত্যাকান্ডের রহস্য উন্মোচনের দ্বারপ্রান্তে। হত্যাকান্ডে জড়িতদের আমরা শনাক্ত করতে পেরেছি। শীঘ্রই তাদেরকে আইনের আওতায় আনা সম্ভব হবে বলে আশা করছি।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানান, সোমবার নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট নূর মহসীন ও চঞ্চল রহমানের আদালতে পৃথক পৃথকভাবে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করেছেন স্বর্ণ ব্যবসায়ী বিপ্লব দাস ও দালাল সঞ্জয় ঘোষ।