ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

পুলিশের সংবাদ সম্মেলন

সিরাজগঞ্জে বিপুল পরিমাণ জালনোটসহ যুবক গ্রেপ্তার

সিরাজগঞ্জে বিপুল পরিমাণ জালনোটসহ যুবক গ্রেপ্তার

সিরাজগঞ্জে বিপুল পরিমাণ জালনোট ও টাকা ছাপানোর বিভিন্ন সরঞ্জামাদিসহ মূলহোতা যুবক ফরিদুল ইসলামকে (২১) গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ। সে উল্লাপাড়া উপজেলার মাটিকুরা মাঠপাড়া গ্রামের কালাচাঁনের ছেলে।

বৃহস্পতিবার (১১ মে) দুপুরে পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) মো. সামিউল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল বিপিএম (বার), পিপিএম’র (বার) দিক নির্দেশনায় বুধবার বিকেলের দিকে ডিবি পুলিশের একটি চৌকস দল ওই গ্রামে অভিযান চালিয়ে যুবক ফরিদুল ইসলামকে গ্রেফতার করে। এ সময় তার ঘর থেকে ৪ লাখ ৫৬ হাজার টাকার জাল নোট উদ্ধার করা হয়। এর মধ্যে ৮০টি এক হাজার টাকার নোট, ৬৭৫ টি পাঁচশো টাকার নোট, ৮৫টি ২শ টাকার নোট, ১২৫টি একশো টাকার নোট ও ১৮০টি পঞ্চাশ টাকার নোট রয়েছে এবং বাংলাদেশ ব্যাংকের মনোগ্রাম, বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ছাপা ছবি, ১৭০ পিস সাদা কাগজ, ১ লিটার তারপিন, নকল টাকা তৈরির জেল, ৭শ গ্রাম ফেবিকল আঠা, ১টি কাঠের টাকা তৈরির ফ্রেম, টাকা তৈরির সবুজ রং, টাকা তৈরির দুটি কাঠের পাটা, ১টি কালো বর্ণের পিসি, ১টি প্রিন্টার, ১টি টিভি, ১টি লেমেনেটিং মেশিন, বিভিন্ন বর্ণের ১৫/২০টি রঙিন জোরিসহ জাল নোট তৈরির সরঞ্জামাদি জব্দ করা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই যুবক জানায়, প্রায় দেড় বছর ধরে নিজ বাড়িতে জাল টাকা তৈরি করে সিরাজগঞ্জ, টাঙ্গাইল, পাবনা, জামালপুরসহ বিভিন্ন জেলায় স্বল্প মূল্যে বিক্রি করে আসছিল। আগামী ঈদুল আজহা উপলক্ষে সে ২ কোটি টাকার জাল নোট তৈরির মিশন হাতে নিয়েছিল বলে জানায়।

সংবাদ সম্মেলনে ওসি (ডিবি) রওশন আলী, এসআই জুলহাস উদ্দিন (বিপিএম), (পিপিএম), এসআই ইশানুর রহমান ও অনান্য কর্মকর্তাসহ বিভিন্ন মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

জালনোট,যুবক,গ্রেপ্তার
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত