ইভিএমের উদ্দেশ্য ভালো দেখছি না: জিএম কাদের

প্রকাশ : ১২ মে ২০২৩, ১৩:১২ | অনলাইন সংস্করণ

  বরিশাল ব্যুরো

বরিশালে জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি বলেছেন, ‘ইভিএম ভালো জিনিস। কিন্তু উদ্দেশ্যটা ভালো দেখছি না আমরা। যখন ইভিএম হয় অনেকে বলে আমরা ভোট দিয়েছি এক দিক এখন রেজাল্ট আরেক দিক। এখন কোন সাক্ষী প্রমাণ নাই। ব্যালটে হলে মারামারি হতো, প্রার্থী প্রার্থী তর্কবিতর্ক হতো, ভোটবাক্স দখল হতো, কেন্দ্র দখল হতো, সবই হতো। কিন্তু তারপরও একটা সাক্ষী প্রমাণ থাকতো। যে স্বচ্ছ হয়েছে কিনা। আপনি কথা বলতে পারতেন ভোট সুষ্ঠু হয়নি রেকর্ড আছে। সেই সুষ্ঠু নির্বাচন আমরা চাচ্ছি। নির্বাচন সুষ্ঠু করতে কষ্ট হবে এজন্য ইভিএম চালু করেছে।’

জেলার বাবুগঞ্জ উপজেলার বরিশাল বিমান বন্দরের সামনে বৃহস্পতিবার (১১ মে) দুপুরে আয়োজিত পথসভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। এই কর্মসূচি করে বাবুগঞ্জ ও মুলাদী উপজেলা জাতীয় পার্টি।

তিনি আরও বলেন, ‘জনগণের কথা হলো- ভোট যে যেখানেই দিক সরকার যাকে চাবে নির্বাচনে তাকেই জয়ী করা হবে। জনগণের এই ধারণা কেন আসলো? জনগণ কি বোকা নাকি। জনগণ কি বোঝে না? আপনি একটা ভালো জিনিস করতে চাইলে জনগণ মানবে না কেন? এটা আপনাকে তো বুঝতে হবে। জনগণ আপনাদেরকে বিশ্বাস করতে পারছে না। আপনাদের উপর আস্থা রাখতে পারছে না। সব চেয়ে বড় কথা, আমাদের দুর্ভাগ্য হলো সামনের নির্বাচন নিয়ে দুটি দল যেভাবে অবস্থান নিয়েছে, কেউ পিছু হটতে রাজি না। এবং সেখানে তাদের সংঘাতে বিপর্যস্থ হবে জনগণ। এই রাজনৈতিক সংকট আমাদের অর্থনৈতিক সংকটকে আরও ঘনিভূত করবে।’

সভায় প্রধান বক্তা ছিলেন মহাসচিব মুজিবুল হক চুন্নু এমপি। বিশেষ অতিথি ছিলেন এবিএম রুহুল আমিন হাওলাদার। সভাপতিত্ব করেছেন প্রেসিডিয়াম সদস্য গোলাম কিবরিয়া টিপু এমপি। বিশেষ বক্তা ছিলেন রেজাউল ইসলাম ভূঁইয়া, মেজর (অবঃ) রানা মোহাম্মদ সোহেল এমপি ও চেয়ারম্যানের উপদেষ্টা এবং বরিশাল সিটি নির্বাচনে মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইকবাল হোসেন তাপস। 

জাতীয় পার্টি বরিশাল মহানগর আহবায়ক অধ্যাপক মহসিন উল ইসলাম হাবুলের সঞ্চালনায় বক্তৃতা দেন, বরিশাল জেলা আহ্বায়ক এ্যাডভাকেট একেএম মুরতজা আবেদিন ও সদস্য সচিব এম এ জলিলসহ জেলা ও উপজেলার নেতারা।