ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

শ্রীপুরে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ, সড়ক অবরোধ

শ্রীপুরে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ, সড়ক অবরোধ

গাজীপুরের শ্রীপুর উপজেলার রাজাবাড়ি ইউনিয়নে বকেয়া বেতনের দাবিতে ডার্ড কম্পোজিট লিমিটেড নামে একটি পোশাক কারখানার শ্রমিকরা বিক্ষোভ করেছেন।

শনিবার (১৩ মে) বেলা সাড়ে এগারোটা দিকে কাপাসিয়া-রাজেন্দ্রপুর সংযোগ সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। বিক্ষোভে কারখানার প্রায় দেড় হাজার শ্রমিক অংশ নেয়। এসময় কাপাসিয়া-রাজেন্দ্রপুর সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এতে ভোগান্তিতে পড়েন সাধারণ মানুষ।

কারখানার নারী শ্রমিক পারুল আক্তার বলেন, আমার দুই মাসের বেতন বকেয়া। দেয় দিচ্ছি করে ঘুরাচ্ছে। বেতন না পাওয়ার কারণে নানা সমস্যায় দিন কাটাতে হচ্ছে। বাসা ভাড়ার জন্য চাপ দিচ্ছে বাড়ির মালিক। অপরদিকে দোকান বাকি বন্ধ করেছে মুদি দোকানি। একই কারখানার শ্রমিক লাইলী আক্তার বলেন, তিন মাস যাবত বেতন দিচ্ছে না কারখানা কর্তৃপক্ষ। বেতন দিয়ে দিবে বলে একাধিকবার আশ্বস্ত করেছেন কর্তৃপক্ষ। না পেয়ে অবশেষে বেতন আদায়ের জন্য আমরা সড়কে নামতে বাধ্য হয়েছি।

কারখানার শ্রমিক রিফাত বলেন, আমাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে কোনো উপায় না পেয়ে রাস্তায় এসেছি। ফয়সালা না হওয়া পর্যন্ত কাজে ফিরবো না। টাকা দিবে এমন আশ্বাস অনেকবার দিয়েছে কিন্তু বেতন দেয়নি। ডার্ড কম্পোজিট লিমিটেড কারখানার ব্যবস্থাপক (প্রশাসন) আকাশ মিয়া জানান, কারখানার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে শ্রমিকদের পাওনা পরিশোধ করা হবে।

শ্রীপুর থানার (এসআই) আমজাদ শেখের সঙ্গে এ প্রতিবেদকের কথা হয় বিকেল সাড়ে চারটায়, তিনি জানান, তিন মাসের বকেয়া বেতনের দাবিতে ওই কারখানার শ্রমিককেরা এখনো বিক্ষোভ করছে। শ্রমিকরা কাজে ফিরছেনা। কাপাসিয়া-রাজেন্দ্রপুর সড়কে কোনো ধরনের যানবাহন চলাচল করছে না। ওই সড়কের যানবাহনগুলো বিকল্প সড়কে চলাচল করছে।

শ্রীপুর থানার (ওসি) এএফএম নাসিম বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করছি। শ্রমিকদের বকেয়া বেতনের কথা চিন্তা করে কারখানার কর্তৃপক্ষদের সঙ্গে কথা বলে সমাধানের চেষ্টা চলছে।

গাজীপুর,শ্রীপুর,বিক্ষোভ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত