ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ঘূর্ণিঝড় মোখা: নোয়াখালীতে শুরু হয়েছে বজ্রসহ বৃষ্টি

ঘূর্ণিঝড় মোখা: নোয়াখালীতে শুরু হয়েছে বজ্রসহ বৃষ্টি

উপকূলীয় জেলা নোয়াখালীতে ঘূর্ণিঝড় মোখার প্রভাব শুরু হয়েছে। শনিবার সন্ধ্যা সাড়ে সাতটার পর থেকে নোয়াখালীর বিভিন্ন এলাকায় বজ্রসহ ঝড়ো হাওয়া বইতে শুরু করেছে। নোয়াখালীর হাতিয়া, সদর, সুবর্ণচর ও কোম্পানীগঞ্জ, বেগমগঞ্জ উপজেলার বেশকিছু এলাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। রেড ক্রিসেন্টসহ বিভিন্ন সেচ্ছাসেবক সংগঠন মাইকিং করে জনগনকে নিরাপদে থাকতে সাইক্লোন সেন্টারে যাওয়ার অনুরোধ জানাচ্ছে। মেঘনা নদীর জোয়ার স্বাভাবিকের চেয়ে বৃদ্ধি পেয়েছে। নোয়াখালীর বেশকিছু স্থানে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে।

নোয়াখালীর জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান জানান, ঘূর্ণিঝড় মোখা করণীয় নিয়ে নোয়াখালীতে ৪৬৩ টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে, যাতে দুর্যোগকালীন তিন লাখ তিন হাজার ৬০০ জন মানুষ আশ্রয় নিতে পারবেন। তিনি আরও জানান, আট হাজারের বেশি স্বেচ্ছাসেবী ঘূর্ণিঝড় মোকাবিলায় প্রস্তুত রয়েছে। স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে ১১১ টি মেডিকেল টিম প্রস্তুত রাখা হয়েছে।

নোয়াখালীতে কর্মরত সকল সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে। নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ায় ২৪২ টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রয়েছে।

এদিকে, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি নোয়াখালী ইউনিটের পক্ষ থেকে পাঁচ শতাধিক প্রশিক্ষিত স্বেচ্ছাসেবী প্রস্তুত রয়েছেন।

নোয়াখালী,ঘূর্ণিঝড়,প্রভাব
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত