মানিকগঞ্জে তালা কেটে দোকানে চুরি

প্রকাশ : ১৪ মে ২০২৩, ১৫:৪৩ | অনলাইন সংস্করণ

  দেওয়ান আবুল বাশার, মানিকগঞ্জ

মানিকগঞ্জে দোকানের তালা কেটে টাকা চুরির ঘটনা ঘটেছে। দূর্বৃত্তরা এসময় দোকানে সংরক্ষিত তিন লাখ পঞ্চাশ হাজার ও ক্যাশ বাক্স থেকে আরও পনেরো হাজার টাকা নিয়ে গেছে। শনিবার (১৩ মে) রাতে মানিকগঞ্জ পৌর এলাকার পুরাতন পৌলি এলাকার রাতুল ষ্টোরে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী দোকান মালিক মেহেদী হাসান জানান, দীর্ঘদিন ধরে মুদি ও স্টেশনারি ব্যবসার পাশাপাশি বিকাশের ব্যবসা করে আসছি। বিকাশ ও ব্যবসা সম্প্রসারণের জন্য গত মাসে ব্র্যাক ব্যাংক ও আশা এনজিও থেকে লোন উত্তোলন করেছি। প্রতিদিনের মতো শনিবার রাতেও দোকান বন্ধ করে বাসায় যাই। সকাল ৭টার সময় দোকান খুলতে গিয়ে দেখি দোকানের তালা কাটা। ভেতরের মালামাল ঠিক থাকলেও ক্যাশ বাক্স ভেঙে পনেরো হাজার এবং দোকানের পূর্ব কোনে ব্লিসিং পাউডারের কার্টুনে সংরক্ষিত তিন লাখ পঞ্চাশ হাজার টাকা চুরি হয়েছে।

সাত নং ওয়ার্ড কাউন্সিলর কবির হোসেন বলেন, কয়েকদিন আগে একসাথে শহরের ১৫টি দোকানে চুরি হয়েছে। চলতি মাসের ১ তারিখ রাতে পৌলির করিম ডাক্তারের বাড়িতেও দুর্ধর্ষ চুরি হয়েছে। চুরির ঘটনায় ভীত সন্ত্রস্ত হয়ে করিম ডাক্তার এলাকা ছেড়ে ঢাকায় অবস্থান নিয়েছে। আজ আবার মেহেদী হাসানের দোকানেও চুরি হলো। পৌর এলাকায় লাগাতার চুরির ঘটনায় আমরা উদ্বিগ্ন। পুলিশি পাহারা জোরদারসহ আইনসৃঙ্খলা বাহিনীকে আরো সতর্ক হওয়ার আহবান করছি।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রউফ সরকার বলেন, ইতোমধ্যে এস আই মুক্তারের নেতৃত্বে একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।