ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সাভারে বহিষ্কৃত ছাত্রলীগ নেতাকে গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন

সাভারে বহিষ্কৃত ছাত্রলীগ নেতাকে গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন

সাভারে পিস্তল ঠেকিয়ে ব্যবসা প্রতিষ্ঠানে চাঁদাবাজি ও হামলার ঘটনায় সাভার পৌর ছাত্রলীগের বহিষ্কৃত সভাপতি মাসুম দেওয়ানকে অবিলম্বে গ্রেপ্তার ও তার শাস্তির দাবিতে মানববন্ধন করেছেন ভুক্তভোগী ব্যবসায়ীরা।

রোববার দুপুরে সাভার উপজেলা পরিষদের সামনে অয়োজিত মানববন্ধনে ভুক্তভোগী ব্যবসায়ী, তাদের পরিবারের সদস্যসহ স্থানীয় এলাকাবাসী অংশ নেন।

মানববন্ধনে ভুক্তভোগী ব্যবসায়ী ইউসুফ আলী চুন্নু বলেন, গত কয়েক মাস ধরে তার কাছে ১০ লাখ টাকা চাঁদা দাবি করে আসছিলেন ছাত্রলীগের কতিপয় নেতা। গত ৬ মে বিকেলে ছাত্রলীগ নেতা মাসুম দেওয়ানের নেতৃত্বে তার মালিকানাধীন বিসমিল্লাহ ওয়াশ কারখানায় হামলা করা হয়। হামলায় তিনি, তার স্ত্রী রত্নাসহ ছয়জন আহত হন। এসময় পিস্তল দিয়ে গুলি করে আতঙ্ক ছড়িয়ে নগদ চার লাখ ৩৫ হাজার টাকা লুট করে নিয়ে যায় মাসুমসহ তার সহযোগীরা।

তিনি আরও বলেন, তার প্রতিষ্ঠানে পিস্তল নিয়ে হামলার ঘটনায় মাসুম দেওয়ানসহ ২১ জনের বিরুদ্ধে সাভার মডেল থানায় মামলা দায়ের হয়েছে। গত ৯ মে রাতে প্রধান অভিযুক্ত মাসুমকে ছাত্রলীগ থেকে বহিষ্কারও করা হয়। তবে আসামিরা এখনও কেউ গ্রেপ্তার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন তিনি।

মানববন্ধনে অংশগ্রহণকরীরা মাসুম দেওয়ানকে শীর্ষ সন্ত্রাসী ও চাঁদাবাজ আখ্যা দিয়ে বক্তব্য ও বিভিন্ন শ্লোগান দিয়ে তাকে দ্রুত গ্রেপ্তারের দাবি জানান। পরে ঢাকা-অরিচা মহাসড়কে একটি বিক্ষোভ মিছিল করেন তারা।

গত দু’বছর আগে সাভারে মুরগি বাজারে চাঁদাবাজির সময় পুলিশের হাতে আটক হন এই মাসুম দেওয়ান। মুরগির বাজার থেকে নিয়মিত মোটা অংকের চাঁদা উত্তোলন, চাঁদা দিতে অস্বীকৃতি জানালে ব্যবসায়ীদের মারধরের অভিযোগ ছিল তার বিরুদ্ধে। সেই ঘটনাকে মনে করে দিয়ে রোববার ব্যবসায়ীদের মানববন্ধনের ব্যানারে মাসুম দেওয়ানের নামের সাথে ‘মুরগি মাসুম’ নাম ব্যবহার করতে দেখা গেছে।

সাভার,ছাত্রলীগ,মানববন্ধন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত