রংপুরে আনসার-ভিডিপির শুদ্ধাচার কৌশল প্রশিক্ষণ অনুষ্ঠিত

প্রকাশ : ১৬ মে ২০২৩, ১০:৫৪ | অনলাইন সংস্করণ

  রংপুর ব্যুরো

রংপুরে আনসার-ভিডিপির ‘শুদ্ধাচার কৌশল প্রশিক্ষণ’ অনুষ্ঠিত হয়েছে । সোমবার (১৫ মে) দুপুরে নগরীর মাহিগঞ্জ আনসার ও ভিডিপি প্রশিক্ষণ কেন্দ্রের হলরুমে রংপুর রেঞ্জের ৩য় ও ৪র্থ শ্রেণির ৩০ জন কর্মচারী এবং বিভিন্ন পদবীর ব্যাটালিয়ন আনসার সদস্যদের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) এর আওতাধীন ‘জাতীয় শুদ্ধাচার প্রতিপালন সম্পর্কিত প্রশিক্ষণ-২০২৩’ ভার্চুয়ালি অনুষ্ঠিত হয়।

প্রশিক্ষণে প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন রংপুর আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর রেঞ্জ পরিচালক মোঃ আব্দুস সামাদ বিভিএম, পিভিএমএস। প্রধান অতিথি প্রশিক্ষণে প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক বক্তব্য দেন এবং ‘জাতীয় শুদ্ধাচার কৌশল’ যথাযথভাবে পালনের জন্য প্রশিক্ষণার্থীদের প্রতি আহ্বান জানান। প্রশিক্ষণ সম্পর্কে প্রধান আলোচক হিসেবে ছিলেন, আনসার-ভিডিপি সদর দপ্তরের উপ-পরিচালক (জেনারেল) মোঃ আশরাফুজ্জামান।

এ সময় উপস্থিত ছিলেন সহকারী জেলা কমান্ড্যান্ট ফরিদা পারভীন সুলতানা, সহকারী পরিচালক মুহাম্মদ আছাদুজ্জামান, সার্কেল অ্যাডজুট্যান্ট মাহাবুব-উজ-জামান প্রমুখ। 

প্রধান অতিথির বক্তব্যে রংপুর আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর রেঞ্জ পরিচালক মোঃ আব্দুস সামাদ বিভিএম, পিভিএমএস বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে হলে দেশবাসীকে কঠোর পরিশ্রমের মাধ্যমে উৎপাদন বাড়াতে হবে। সুখি-সমৃদ্ধশালী সোনার বাংলাদেশ গড়ে তুলতে হবে। তিনি আরও বলেন, দেশে দুর্নীতি দমন, আইন-কানুন ও বিধি-বিধানের সুষ্ঠু প্রয়োগ, প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীদের সক্ষমতা বৃদ্ধি, সরকারি কাজের পদ্ধতির সংস্কার ও উন্নয়ন করতে হবে।