ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সাঁথিয়ায় জমিজমা নিয়ে সংঘর্ষে নিহত ১, আহত ৭

সাঁথিয়ায় জমিজমা নিয়ে সংঘর্ষে নিহত ১, আহত ৭

পাবনার সাঁথিয়ায় জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে ধান কাটা নিয়ে সংঘর্ষে আব্দুল আউয়াল (৪৮) নামে ১ জন কৃষক নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছে উভয় পক্ষের অন্তত ৭/৮জন।

ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার (১৮ মে) দুপুর ১২টার দিকে উপজেলার সেলন্দা গ্রামে। আহতদের সাঁথিয়া ও তার আশপাশের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সাঁথিয়া হাসপাতালে চিকিৎসাধীন মিঠু জানান, আদালতের ডিগ্রি পাওয়া আমার জমিতে আমি ধান লাগিয়েছি। খবর পেলাম ওই জমিতে তার চাচা আনসার ও মুক্তারেরা লোকজন নিয়ে অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে সকালে ধান কাটতে যায়। খবর পেয়ে দুপুরের দিকে জমিতে গেলে পূর্ব থেকে ওঁত পেতে থাকা জুলহাস, লিটন, বাবলু, হযরত, মান্নানরা আমাদের উপর হামলা করে। তারা আমাকে হত্যার উদ্দেশ্যে হাসুয়া দিয়ে কোপ দিলে আমি ঠেকালে আমার হাতের কবজির মাংস কেটে হাড়ে আঘাতপ্রাপ্ত হই। এখন আমাকে পাবনা মেডিক্যালে যেতে হচ্ছে এবং আমার চাচা আওয়ালকে ফালা দিয়ে বুকে কোপ দিলে সে মারা যায়। এ সময় আহত হয় ৭/৮জন।

আহতরা হরেন- আজমতের ছেলে মিঠু (৪০), মজিবর (৬০), সিরাজুল, (২৫) ও হাসিনা (৫০)। অন্যান্যরা বিভিন্ন হাসপাতালে ভর্তি হওয়ায় তাদের নাম জানা যায়নি। মিঠু জানান, এ জমি নিয়ে চেয়ারম্যানসহ গ্রামের প্রধানরা শালিসও করেছে।

নাগডেমরা ইউপি চেয়ারম্যান মো: হাফিজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ নিয়ে শালিস দরবারও হয়েছে। আমি ঘটনাস্থলে যাচ্ছি তারপর বিস্তারিত বলতে পারবো।

সাঁথিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) রফিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আমি ঘটনাস্থলে রয়েছি। আসামী আটকের চেষ্টা চলছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে। এলাকার পরিবেশ শান্ত রাখা হয়েছে।

জমিজমা,বিরোধ,সংঘর্ষ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত