বঙ্গবন্ধুর আর্দেশের সৈনিক হতে হবে নেতাকর্মীদের: পলক

প্রকাশ : ১৯ মে ২০২৩, ২১:১৪ | অনলাইন সংস্করণ

  নাটোর প্রতিনিধি

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী এড. জুনাইদ আহমেদ পলক বলেছেন, বঙ্গবন্ধুর আর্দেশের সৈনিক হতে হবে নেতাকমীদের। শুধু মুখে আর্দেশের কথা বললেই হবে না তা কাজে প্রমাণ করতে হবে।

শুক্রবার(১৯ মে) দুপুরে সিংড়া উপজেলা হলরুমে আয়োজিত সিংড়া উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, বঙ্গবন্ধুর আর্দশ শুধু মুখে বললেই হবে না তা কাজে প্রমাণ করতে হবে। বঙ্গবন্ধুর আর্দেশের সৈনিক যদি হন তাহলে আমাদের নারী-পুরুষের মধ্য বৈষম্য থাকা যাবে না। যদি বঙ্গবন্ধুর আর্দেশের কথা বলি তাহলে আমাদের ধনী-গরীবের বৈষম্য করা যাবে না। হিন্দু, বৌদ্ধ, খিষ্ট্রানসহ কোনো ধর্মের প্রতি বিরুপ আচারণ করা যাবে না। জেনে বুঝে বঙ্গবন্ধুর আর্দেশের সৈনিক হতে হবে। সেজন্য বঙ্গবন্ধুর আত্মজীবনী পড়তে হবে। তিনি তার জীবনে কি ভাবে চালিয়েছেন। তা তার দর্শন করতে হবে। একজন নীতিবান ব্যক্তি সংগঠনের জন্য অহংকার। 

পলক বলেন, জননেত্রী শেখ হাসিনা সরকারে আসার পর থেকে দেশে এবং দেশের বাহিরে হাজার হাজার মানুষের কর্মসংস্থানের সুযোগ দিয়েছেন। তিনি দেশ এবং দেশের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করে চলেছেন। জননেত্রী শেখ হাসিনার জন্য আমাদের সকল চাওয়া-পাওয়া দুঃখ বেদনা পদ-পদবি বাদ দিয়ে দলের জন্য কাজ করতে হবে। পদ-পদবি আজ আছে কাল নেই। কিন্তু আওয়ামীলীগের একজন কর্মী সারা জীবন হিসেবে পরিচয় দিতে পারবেন।

প্রতিমন্ত্রী পলক আরও বলেন, সিংড়ার ৭০ শতাংশ ঘরে বিদ্যুৎ ছিল না। সেই ৭০ শতাংশ অন্ধকাংশ ঘরকে জননেত্রী শেখ হাসিনা বিদ্যুতের আলোয় আলোকিত করেছেন। এখন ১ঘন্টা বিদ্যুৎ না থাকলে বিএনপি-জামায়াতের কিছু লোকজন আমাদের সমালোচনা করে। প্রধানমন্ত্রীর ১৪ বছরে সিংড়ায় অসংখ্যক রাস্তা-ঘাট, হাইটেক পাক, স্কুল-কলেজে ভবন দিয়েছেন। যা বিগত দিনে কোনো সরকার তা করেনি। 

সিংড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ ওহিদুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শরিফুল ইসলাম রমজান প্রমুখ।