পৌরসভা নির্বাচন

কক্সবাজারে মেয়র প্রার্থী রাশেদকে চূড়ান্ত সতর্কীকরণ নোটিশ

প্রকাশ : ২১ মে ২০২৩, ১১:৩৯ | অনলাইন সংস্করণ

কক্সবাজার পৌরসভার নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র মাসেদুল হক রাশেদকে আচরণবিধি লংঘনের অভিযোগে চূড়ান্ত সতর্কীকরণ নোটিশ প্রদান করেছে জেলা নির্বাচন কার্যালয়।

শুক্রবার (১৯ মে) রাতে কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা এসএম শাহাদাত হোসেন স্বাক্ষরিত নোটিশটি প্রদান করা হয়।

নোটিশে বলা হয়, আগামি ১২ জুন কক্সবাজার পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। পৌর নির্বাচনের আচরণ বিধিমালা ২০১৫ (৫) বিধি অনুযায়ী কোন প্রার্থী বা রাজনৈতিক দল কিংবা তার মনোনীত প্রার্থী বা স্বতন্ত্র প্রার্থী কিংবা তাদের পক্ষে কোন ব্যক্তি, সংস্থা, প্রতিষ্ঠান ভোট গ্রহণের নির্ধারিত দিনের ৩ সপ্তাহ পূর্বে কোন প্রকার প্রচারণা করতে পারে না। সে হিসেব মতে ২৬ মে থেকে প্রচারণা শুরু করা যাবে।

নোটিশটিতে মেয়র প্রার্থী মাসেদুল হক রাশেদ এবং তার পক্ষের লোকজন আচরণ বিধি লংঘন করে পৌর এলাকায় জনসংযোগ বা শোডাউনসহ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে আচরণবিধি লংঘনের বিষয়টি নির্বাচন কার্যালয় অবহিত হয়েছে উল্লেখ করে বলা হয়েছে, গত ২ মে আপনাকে (প্রার্থী রাশেদকে) আচরণবিধি লংঘন না করার জন্য প্রাথমিক নোটিশ প্রদান করা হয়েছিল। তারপরও আচরণবিধি লংঘন অব্যাহত রাখা দুঃখজনক। এ পরিস্থিতিতে চূড়ান্ত নোটিশ প্রদান করে সর্তক করা হল।