ঈশ্বরগঞ্জে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দেড় লাখ টাকার গাভীর মৃত্যু

প্রকাশ : ২১ মে ২০২৩, ১৩:২২ | অনলাইন সংস্করণ

  মো: ইসহাক, ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে জমিতে পরে থাকা বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) এর অরক্ষিত তারে জড়িয়ে উপজেলার পৌর এলাকার দত্তপাড়া গ্রামে প্রায় দেড় লাখ টাকার একটি গাভীর মৃত্যু হয়েছে। শনিবার (২০ মে) দুপুরে এ ঘটনা ঘটে। 

স্থানীয়রা জানায়, ঈশ্বরগঞ্জ পৌর শহরের থানা সংলগ্ন দত্তপাড়া এলাকার কামরুজ্জামান শাহীনের তিনটি গাভী রয়েছে। প্রতিদিনের নেয় শনিবার সকালে সেই গাভীগুলো ঘাস খাওয়ার জন্য মাঠে ছেড়ে দেন। ঈশ্বরগঞ্জ থানার ভিতর থেকে বাশের খুটি দিয়ে প্রায় আধা কিলোমিটার দূরে একই গ্রামের রমজান আলীর বাড়িতে বিদ্যুৎ সংযোগ নেয়। সেই অরক্ষিত বিদ্যুতের তার বাঁশের খুঁটি থেকে ছিড়ে পড়ে থাকে। এমন অবস্থায় শনিবার দুপুরে কামরুজ্জামানের শাহীনের প্রায় দেড় লাখ টাকার একটি গাভী ছিড়ে পড়া তারে জড়িয়ে মারা যায়। খবর পেয়ে ঈশ্বরগঞ্জ প্রাণীসম্পদ কর্মকর্তা পল্লব বৈশ্য ঘটনাস্থল পরিদর্শন করেন। 

গাভীর মালিক কামরুজ্জামান শাহীন বলেন, বিদুৎস্পষ্ট হয়ে মারা যাওয়া গাভী গরুটির বাজার মূল্য প্রায় দেড় লাখ টাকা। গাভীর একটি ১ মাসের বকনা বাছুর রয়েছে। গাভীটি মারা যাওয়াতে আমার সংসারের অনেক বড় ক্ষতি হয়ে গেলো।

ঈশ্বরগঞ্জ পিডিবির আবাসিক প্রকৌশলী ইমতিয়াজ মামুন বলেন, তারে জড়িয়ে একটি গাভী মারা গেছে শুনেছি। বাঁশের খুটি দিয়ে অরক্ষিত বিদ্যুতের তার কেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এগুলো আমি আসার পূর্ব থেকেই সংযোগ ছিলো। যে সমস্ত স্থানে এমন সংযোগ রয়েছে সেগুলো দেখে ব্যবস্থা নিচ্ছি।