ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

কাউখালীতে ড্রেন নির্মাণে অনিয়মের অভিযোগ 

ঠিকাদারি প্রতিষ্ঠানকে প্রকৌশল অধিদপ্তরের চিঠি
কাউখালীতে ড্রেন নির্মাণে অনিয়মের অভিযোগ 

কাউখালীতে ইউ টি এম আই ডি পি প্রকল্পের আওতায় উপজেলার উত্তর বাজার থেকে দক্ষিণ বাজার পর্যন্ত রাস্তা ও বাজারের পানি নিষ্কাশনের জন্য আর সি সি ড্রেন নির্মাণ করা হয়। একই প্রকল্পের আওতায় এই কাজের বাকি থাকা ১৬৫ ফুট ড্রেন গার্লস স্কুল ব্রিজ থেকে আদর্শ স্কুল পর্যন্ত সড়কের পাশে পানি নিষ্কাশনের জন্য করার কথা ছিল। যথা সময়ে কাজ না করে কয়েক বছর পর ওই কাজ বর্তমানে শুরু করেন পিরোজপুরের ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স কাজী এন্টারপ্রাইজ। তবে স্থানীয়রা অভিযোগ করেন ঠিকাদারি প্রতিষ্ঠান নতুন ইট এর পরিবর্তে পুরান ইট দিয়ে কাজ শুরু করেন।

স্থানীয়দের অভিযোগের ফলে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের উপজেলা ইঞ্জিনিয়ার মো: সাখাওয়াত হোসেন সরেজমিন পরিদর্শন করে অভিযোগের সত্যতা পান এবং ঠিকাদারি প্রতিষ্ঠানকে তিন দিনের মধ্যে পুরাতন ইট অপসারণ করে নতুন ইট দিয়ে নির্মাণ কাজ করার জন্য ১৭ মে লিখিত নোটিশ প্রদান করেন। তিনি তার চিঠিতে আরো উল্লেখ করেন পূর্বের নির্মিত ড্রেনের ঢাকনা এখনো সম্পূর্ণ দেওয়া হয় নাই। অসম্পূর্ণ কাজ দ্রুত সময়ের মধ্যে করার জন্য বলা হয়।

এ ব্যাপারে স্থানীয় আওয়ামী লীগ নেতা এডভোকেট স্বপন তালুকদার বলেন সরকারি বিধি মোতাবেক পুরাতন ইট দিয়ে এই কাজ করার কোন সুযোগ নাই। আমরা তীব্র প্রতিবাদ জানিয়েছি। ঠিকাদারি প্রতিষ্ঠানের পক্ষে সরজমিনে প্রকল্প বাস্তবায় করছেন গিয়াসউদ্দিন পলাশ তিনি জানান আমরা চিঠি পেয়েছি মালামালের মূল্য অনেক বেশি হওয়ায় ভালো মানের পুরান ১ নাম্বার ইট দিয়ে কাজ শুরু করা হয়েছিল। অভিযোগ ওঠায় আমরা পুরাতন ইট অপসারণ করে নতুন ইট দিয়ে কাজ শুরু করেছি।

তিনি আরো জানান, যথা সময়ে অর্থ ছাড় না পাওয়ায় কাজে কিছুটা বিলম্ব হয়েছে।

কাউখালী,ঠিকাদার,পিরোজপুর
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত