ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

‘শেখ হাসিনার গায়ে আচড় লাগলে বাংলাদেশ স্তব্ধ করে দেয়া হবে’

‘শেখ হাসিনার গায়ে আচড় লাগলে বাংলাদেশ স্তব্ধ করে দেয়া হবে’

বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা বাংলার মানুষের কণ্ঠস্বরে পরিণত হয়েছে। শেখ হাসিনা বাংলাদেশের সম্পদ নয়, এখন তিনি এশিয়া মহাদেশের সম্পদ। এ কারণে পশ্চিমা শাসকগোষ্ঠী শেখ হাসিনাকে ভয় পায়, তার বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু করেছে। এটা ১৯৭৫ নয় ২০২৩ সাল। বাংলাদেশের জনগণ ইতিহাস জানে, তারা শেখ মুজিবুর রহমানের হত্যার প্রতিবাদ গড়ে তুলতে পারেনি কিন্তু শেখ হাসিনার গায়ে যদি একটা আচড় লাগে বাংলাদেশ চিরদিন স্তব্ধ করে দেয়া হবে। এমনটাই মন্তব্য করেছেন রংপুর জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

সোমবার (২২ মে) বেলা ১১টার দিকে জেলা আওয়ামী লীগ আয়োজিত বিক্ষোভ মিছিল শেষে রংপুর প্রেসক্লাব চত্বরে আয়োজিত প্রতিবাদ সমাবেশে করে।

এর আগে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

প্রতিবাদ সমাবেশে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও সাবেক সংসদ সদস্য হোসনে আরা লুৎফা ডালিয়া বলেন,বিএনপির মদতকারী ও ষড়যন্ত্রকারী গুন্ডা রাজশাহী জেলার আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে আইনের আওতায় নিতে হবে। কারণ প্রকাশ্য জনসভায় বিএনপির ওই নেতা শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়েছেন। তার এই স্বীকারোক্তিকে আইনগতভাবে গ্রহণ করে যথাযথ ব্যবস্থা নিতে হবে। সমাবেশে জেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক অধ্যাপক মাজেদ আলী বাবুলের সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট আনোয়ারুল ইসলামের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন, জেলার যুগ্ম আহবায়ক জয়নাল আবেদীন, সাবেক সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ , সাবেক সাধারণ এডভোকেট রেজাউল করিম রাজু প্রমুখ।

এ সময় রংপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মেহেদী হাসান সিদ্দিকী রনি বলেন, আসন্ন নির্বাচনকে বানচাল করার জন্য বঙ্গবন্ধুকন্যাকে হত্যার হুমকি দেয়া হয়েছে। আমরা বিএনপিকে ছাড় দিতে আর বসে থাকব না। এবার লড়াই হবে দেশবিরোধী সকল ষড়যন্ত্রকারীদের রুখে দিতে। আমাদের ঐক্যবদ্ধভাবে প্রতিবাদ গড়ে তুলতে হবে।

জেলা ছাত্রলীগের সভাপতি এস এম সাব্বির রহমান বলেন, হত্যার হুমকিদাতাকে শুধু গ্রেপ্তার করলে হবে না, তাকে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। আর কেউ যেন দেশ ও দেশের স্বাধীনতার শক্তির বিরুদ্ধে ষড়যন্ত্র করতে না পারে সেজন্য আমাদের আরো বেশি সতর্ক ও সজাগ হবে। যে কোন মূহুর্তে বাংলাদেশ ছাত্রলীগ রাজপথে নেমে সিংহের মত বিএনপির ঘাড়ে কামড় দিয়ে তাড়িয়ে দেবার সক্ষমতা রাখে।

বিক্ষোভ মিছিল ও সমাবেশে রংপুর জেলা আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, যুব মহিলা লীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষকলীগ, মৎসজীবী লীগ, মহিলা লীগসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা অংশ নেন। তারা অবিলম্বে রাজশাহী জেলা বিএনপির আহবায়ক আবু সাইদ চাঁদের গ্রেপ্তারের দাবি জানান। প্রসঙ্গত, গত শুক্রবার (১৯ মে) পুঠিয়ার শিবপুর উচ্চ বিদ্যালয় মাঠে বিএনপির সমাবেশ থেকে প্রধানমন্ত্রীকে হুমকি দেন রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ। এ সময় তিনি বলেন, ‘আর ২৭ দফা বা ১০ দফা নয়। শেখ হাসিনাকে কবরে পাঠাতে হবে।’

প্রধানমন্ত্রী,শেখ হাসিনা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত