প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে নেত্রকোণায় আরও একটি মামলা

প্রকাশ : ২৩ মে ২০২৩, ১৯:১৬ | অনলাইন সংস্করণ

  নেত্রকোণা প্রতিনিধি

আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকিদাতা রাজশাহী জেলা বিএনপি’র আহ্বায়ক আবু সাঈদ চান্দের বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে নেত্রকোণায় আরো একটি মামলা হয়েছে।

জেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা অসিত কুমার সরকার সজল বাদি হয়ে মঙ্গলবার (২৩ মে) দুপুর সাড়ে বারটার দিকে আদালতে মামলাটি দায়ের করেন। 

চেয়ারম্যান মুক্তিযোদ্ধা অসিত কুমার সরকার সজল বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, প্রধানমন্ত্রীকে হত্যার হুমকিদাতার দৃষ্টান্তম‚লক শাস্তির দাবীতে নেত্রকোনার অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কামাল হোসাইনের আদালতে মামলাটি দায়ের করা হয়েছে। এ সময় জেলা আইনজীবী সমিতি ও জেলা আওমীলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। তিনি আরো জানান, আমি জননেত্রী শেখ হাসিনার দল করি, তাকে হত্যার হুমকীদাতার বিচার হওয়া দরকার। এইজন্য মামলা দায়ের করেছি।

উল্লেখ্য, অতি সম্প্রতি এক সমাবেশে বক্তৃতাদান কালে রাজশাহী জেলা বিএনপি’র আহ্বায়ক আবু সাঈদ চান্দ আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকী দেন। এর প্রতিবাদে নেত্রকোণাসহ সারাদেশে আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠণ সমূহের পক্ষ হতে প্রতিবাদ, বিক্ষোভ মিছিল ও কোন স্থানে মামলা হয়েছে।

মামলার আইনজীবী এডভোকেট শহিদুল্লাহ বলেন, বিজ্ঞ বিচারক মামলাটি আমলে নিয়ে নথিভূক্ত করে নেত্রকোনা মডেল থানায় বিষয়টি তদন্তের নির্দেশ দিয়েছেন। 

জেলা আওয়ামীলীগ সূত্র জানায়, দলীয় প্রধান শেখ হাসিনাকে হত্যার হুমকীর ঘটনায় গতকাল সোমবার (২২ মে) নেত্রকোনার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করা হয়। জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এডভোকেট শামছুর রহমান লিটন বাদি হয়ে এই মামলাটি দায়ের করেন।

আদালত মামলাটি আমলে নিয়েছেন বলে জানা গেছে।