ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নামাজ শেষে ফেরার পথে তুলে নিয়ে হত্যা: তিনজনের যাবজ্জীবন কারাদন্ড

নামাজ শেষে ফেরার পথে তুলে নিয়ে হত্যা: তিনজনের যাবজ্জীবন কারাদন্ড

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানার দায়ের করা হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। বুধবার (২৪ মে) দুপুরে নারায়ণগঞ্জ অতিরিক্ত দায়রা জজ ১ম আদালতের বিচারক উম্মে সরাবন তহুরা আসামীদের উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

একই সাথে যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্ত প্রত্যেককে ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছেন আদালত। জরিমানার সকল টাকার মধ্যে ২০ হাজার রাষ্ট্রীয় কোষাগারে জমা দিয়ে বাকী টাকা ক্ষতিপূরণ হিসেবে ভুক্তভোগী পরিবারের পক্ষে মামলার বাদী নুরুল ইসলামকে দেয়ার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে।

যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্তরা হলেন- কাশেম আলীর ছেলে জাহাঙ্গীর, তার স্ত্রী ফাতেমা ও আক্কাস মিস্ত্রীর ছেলে মো. জয়নাল আবেদীন ওরফে জুনু। তারা সকলেই সিদ্ধিরগঞ্জের জালকুড়ি খিলপাড়া এলাকার বাসিন্দা।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে আদালত পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান বলেন, ৮ জন স্বাক্ষীর সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আসামীদের উপস্থিতিতে আদালত রায় ঘোষণা করেছেন।

অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আব্দুর রহিম বলেন, ২০১১ সালের ১৬ ডিসেম্বর সিদ্ধিরগঞ্জের জালকুড়ি এলাকার স্থানীয় একটি মসজিদে নামাজ আদায় করে ফেরার পথে সানোয়ার হোসেনের মুখ বেঁধে আসামীরা তুলে নিয়ে যায়। সেই সাথে একটি ঘরে আটকে রেখে আসামীরা সানোয়ার হোসেনকে লাঠি দিয়ে পিটিয়ে মারধর করে অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করে। পরে স্থানীয়রা উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় সানোয়ার হোসেন মারা যান।

তিনি আরও বলেন, এই ঘটনায় সানোয়ার হোসেনের বাবা মো. নূরুল ইসলাম বাদী হয়ে সিদ্ধিরগঞ্জ থানায় মামলা দায়ের করেন। আদালত বিচার কার্যক্রম শেষে রায় ঘোষণা করেছেন। আমরা আদালতের রায়ে সন্তুষ্ট।

হত্যা,মামলা,যাবজ্জীবন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত