ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সাভারে জাল নোটের কারখানায় অভিযান, গ্রেপ্তার ৩

সাভারে জাল নোটের কারখানায় অভিযান, গ্রেপ্তার ৩

সাভারের একটি বন্ধ পোশাক কারখানার ভিতরে জাল নোট তৈরির সময় তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় ৫০ লাখ ১৭ হাজার টাকার জাল নোট, এক বোতল বিদেশী মদ, একটি বিয়ার, ১০০ পিস ইয়াবা ও টাকা তৈরির মেশিনসহ বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়।

বুধবার (২৪ মে) দুপুরে সাভারের বনগাঁও ইউনিয়নের সাদাপুর পুরানবাড়ি এলাকার ‘সাউথ বেঙ্গল এ্যাপারেলস লিমিটেড’ নামের কারখানায় অভিযান চালায় পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন- বরিশাল জেলার মুলাদী থানার ডিগ্রিরচর এলাকার মৃত. জয়নাল আবেদীন খানের ছেলে মো. সাখাওয়াত হোসেন খান (৫০), একই থানার বয়াতি কান্দি গ্রামের মো. মানিক মোল্লার ছেলে নাজমুল হোসেন (২৪) ও শরিয়তপুর জেলার পালং থানার গয়াধর গ্রামের আল ইসলাম সরদারের ছেলে সুজন মিয়া (৩০)।

তাদের মধ্যে সাখাওয়াত হোসেন খান সাউথ বেঙ্গল এ্যাপারেলস লিমিটেড কারখানা ও টাকা তৈরীর কারখানার মালিক। অপর দুইজন টাকা তৈরীর কারিগর।

ঢাকা জেলা পুলিশ সুপার মো. আসাদুজ্জামান জানান, সাভার বাসস্ট্যান্ডে সকালে জাল টাকা নিয়ে লিচু কিনতে গেলে স্থানীয়রা সাখাওয়াতকে আটক করে পুলিশকে খবর দেয়। পরে সাভার মডেল থানার এসআই রাসেল মিয়া ঘটনাস্থলে এসে সাখাওয়াতকে ১৭ হাজার টাকার জাল নোটসহ গ্রেপ্তার করে। জিজ্ঞাসাবাদে তিনি জাল টাকা তৈরির কারখানা পরিচালনার বিষয়টি স্বীকার করেন। পরে পুলিশের একাধিক টিম তার টাকা তৈরির কারখানায় অভিযান চালায়। এই চক্রের সাথে জড়িত কয়েকজন ব্যাংক কর্মকর্তাকেও গ্রেপ্তারের চেষ্টা চলছে বলেও জানান তিনি।

জাল নোট,কারখানা,গ্রেপ্তার
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত