ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নারায়ণগঞ্জে ওয়াসার পানির দাবিতে সড়ক অবরোধ 

নারায়ণগঞ্জে ওয়াসার পানির দাবিতে সড়ক অবরোধ 

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের বন্দরের ২১ ও ২২ নং ওয়ার্ডে ওয়াসার পানি সঙ্কট নিরসনের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে এসব ওয়ার্ডে বাসিন্দারা।

শুক্রবার (২৬ মে) সকালে বন্দর কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে সড়ক অবরোধ করে বিক্ষোভ সমাবেশ হয়। এর আগে দু'টি ওয়ার্ডের বিভিন্ন এলাকা থেকে নারী পুরুষরা ঝাড়ু কলস বালতিসহ নানা ধরনের প্ল্যাকার্ড হাতে নিয়ে বিক্ষোভে অংশ নেন। বিক্ষোভ সমাবেশে বক্তারা অবিলম্বে ওয়াসার পানির সঙ্কট নিরসন করা না হলে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন ঘেরাও সড়ক অবরোধ সহ কঠোর কর্মসূচী ঘোষণার হুশিয়ারী উচ্চারণ করেন। বিক্ষোভ সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এসময় তারা পানির দাবিতে নানা স্লোগান দেন।

বিক্ষোভ কর্মসূচীর উদ্যোক্তা ইউসুফ আতিক মানিকের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বন্দর শাহী মসজিদ এলাকার সামশুল হাসান, মনোয়ারা বেগম, রিনা বেগম, বারইপাড়া পঞ্চায়েতের সাধারণ সম্পাদক নূরে আলম, বারইপাড়া যুব সমাজের নেতা শিক্ষক আল আমিন, মোঃ রায়হান প্রমুখ।

সমাবেশে মনোয়ারা বেগম নাসিক মেয়র আইভীর উদ্দেশ্যে বলেন, পানির জন্য প্রতিটি বাড়ির মা বোনেরা সবচেয়ে বেশী কষ্ট পাচ্ছে। আপনিও তো কারো মা কারো বোন। তাই আপনার কাছে অনুরোধ দ্রুত আমাদের পানির সমস্যা সমাধান করুন। নয়তো নারীরা আপনার অফিস বাড়ী ঘেরাও করতে বাধ্য হবে।

রিনা বেগম নাসিক মেয়র আইভীর উদ্দেশ্যে বলেন, শতকরা ৭০ ভাগের বেশী গ্রাহক নিয়মিত পানির বিল দিচ্ছে। কিন্তু তারপরেও কেন তাদেরও কষ্ট করতে হবে। আমরা আপনাকে ভোট দিয়ে মেয়র বানিয়েছি। কিন্তু গত দেড় মাস ধরে বন্দরের মানুষ পানির জন্য কষ্ট করলেও আপনি কোন উদ্যোগ নিচ্ছেন না।

মো: রায়হান বলেন, দুইটি ওয়ার্ডের কমপক্ষে ৭০ হাজার মানুষ দীর্ঘ দিন ধরে পানির জন্য কষ্ট করছে। আজকে আমরা অল্প সময়ের জন্য সড়ক অবরোধ করেছি। দ্রুত সমাধান করা না হলে আগামী দিনে আমরা কঠোর থেকে কঠোরতর কর্মসূচী দিব।

ইউসুফ আতিক মানিক বলেন, ওয়াসার পানি নিয়ে জনপ্রতিনিধিরা আমাদের সঙ্গে তামাশা করছে। আপনারা কর বাড়াচ্ছেন অথচ নাগরিক সুবিধা দিবেন না সেটা হবেনা। পানি দিবেন না অথচ প্রতি মাসে বিল নিবেন সেটা হতে পারেনা। পানি নাগরিকদের মৌলিক অধিকার। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে শত শত কোটি টাকার উন্নয়ন করছেন অথচ জনগণের মৌলিক চাহিদা পূরণে বাজেট নাই। আমরা দ্রুত পানির সঙ্কটের সমাধান চাই। আজকে আমাদের কর্মসূচি ছিল রিহার্সাল। দ্রুত পানির সঙ্কট সমাধান করা না হলে সিটি করপোরেশন ঘেরাওসহ সড়ক অবরোধ করা হবে।

নারায়ণগঞ্জ,পানি,সঙ্কট
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত