ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

উপনির্বাচন

নাজিরপুর সদর ইউনিয়নে বিজয়ী স্বতন্ত্র প্রার্থী

নাজিরপুর সদর ইউনিয়নে বিজয়ী স্বতন্ত্র প্রার্থী

পিরোজপুরের নাজিরপুর উপজেলার ৬নং সদর ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে নৌকা প্রতীককের প্রার্থী মো. তানভীর হাসান ডালিমকে পরাজিত করে স্বতন্ত্র প্রার্থী ঘোড়া প্রতীকের মো. রাসেল সিকদার বিজয়ী হয়েছেন। স্বতন্ত্র প্রার্থী মো. রাসেল সিকদার পেয়েছেন ৫ হাজার ৪৭২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের মনোনিত নৌকা মার্কার প্রার্থী তানভীর হাসান ডালিম পেয়েছেন ৪ হাজার ৫২৪ ভোট।

বৃহস্পতিবার (২৫ মে) রাতে নাজিরপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা শাহীন শরীফ ইউপি নির্বাচনের এই ফল ঘোষণা করেছেন। তিনি বলেন, ‘সদর ইউনিয়নে শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ইউনিয়নে প্রায় ৬৫ দশমিক ১৫ শতাংশ ভোটগ্রহণ হয়েছে। ভোটার সংখ্যা ১৬ হাজার ৮৪৫ জন। নৌকাকে হারিয়ে স্বতন্ত্র প্রার্থী বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। এই নির্বাচনে চেয়ারম্যান পদে পাঁচ জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এর মধ্যে স্বতন্ত্র প্রার্থী আরিফুর রহমান খান চশমা প্রতীকে ৪১৪, ইসলামী আন্দোলন মনোনীত প্রার্থী মুফতি মো. এজাজ খান হাতপাখা প্রতীকে ৪৯১ এবং স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আলী সিকদার মোটরসাইকেল প্রতীকে ৭৪ ভোট পেয়েছেন। বৃহস্পতিবার সকাল ৯টা থেকে ৯টি কেন্দ্রে ইভিএমে ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকাল ৫টা পর্যন্ত। ইউনিয়নে ১৬ হাজার ৮৪৫ জন ভোটার। এর মধ্যে আট হাজার ৪৫৬ পুরুষ এবং আট হাজার ৩৮৯ জন নারী। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন হয়।

প্রসঙ্গত, নাজিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মাষ্টার অমূল্য রঞ্জন হালদার গত বছরের ১ নভেম্বর মৃত্যুবরণ করেন। পরে এ বছরের ১৬ মার্চ নাজিরপুর উপজেলা পরিষদের উপ-নির্বাচনে মোশারেফ হোসেন খান নাজিরপুর সদর ইউনিয়নে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় আসনটি শূন্য হয়।

পিরোজপুর,উপ-নির্বাচন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত