ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সিরাজগঞ্জে অপারেশন ছাড়াই যুবকের পেট থেকে বের করা হলো ১৫ কলম

সিরাজগঞ্জে অপারেশন ছাড়াই যুবকের পেট থেকে বের করা হলো ১৫ কলম

সিরাজগঞ্জে শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ ও হাসপাতালে অপারেশন ছাড়াই মানসিক রোগী আব্দুল মোতালেবের পেট থেকে ১৫টি কলম বের করা হয়েছে। সে বেলকুচি উপজেলার খুকনি গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে। এ ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্যর সৃষ্টি হয়েছে। ওই হাসপাতালের প্রকল্প পরিচালক ডা. কৃষ্ণ কুমার পাল এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি সাংবাদিকদের জানান, দীর্ঘদিন ধরে মানসিক রোগে আক্রান্ত মোতালেব পথে পথে ঘুরে দিন কাটাচ্ছিল। সম্ভব্যত এ সময় রাস্তা থেকে কলম কুড়িয়ে গিলে ফেলে। একপর্যায়ে সে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয় এবং পরীক্ষা-নিরীক্ষার পর তার পেটে একাধিক কলম দেখতে পাওয়া যায়।

শনিবার (২৭ মে) বিকেলে সার্জারি বিভাগের বিভাগীয় প্রধান ডা. জাহিদুল ইসলাম ও কনসালটেন্ট ডা. আমিনুল ইসলাম খান অস্ত্রোপচার ছাড়াই এন্ডোস্কোপির মাধ্যমে ওই রোগীর পেট থেকে ক্রমাগতভাবে ১৫টি কলম বের করা হয়। অস্ত্রোপচার ছাড়া এন্ডোস্কোপির মাধ্যমে পেট থেকে কলম বের করা দেশের প্রথম ঘটনা বলে দাবী করেছেন হাসপাতাল কর্তৃপক্ষ। এমনকি বাংলাদেশেই এখন অস্ত্রোপচার না করেই অত্যাধুনিক এন্ডোস্কোপি মেশিনের মাধ্যমে পিত্তথলি ও কিডনির পাথর বের করা হচ্ছে। এসব রোগের চিকিৎসার জন্য দেশের মানুষকে এখন আর বিদেশে যেতে হবেনা এবং রোগী মোতালেব এখন সুস্থ আছেন বলে তিনি উল্লেখ করেন।

সিরাজগঞ্জ,হাসপাতাল,কলম
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত