ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নোয়াখালীতে বঙ্গবন্ধুর 'জুলিও কুরি' পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তিতে আলোচনা সভা

নোয়াখালীতে বঙ্গবন্ধুর 'জুলিও কুরি' পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তিতে আলোচনা সভা

নোয়াখালীর বিভিন্ন উপজেলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জুলিও কুরি শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে চিত্রাংকন প্রতিযোগিতা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে উপজেলা প্রশাসন।

রোববার (২৮ মে) জেলা প্রশাশক হল রুমে আলোচনা সভায় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান। অনুষ্ঠানে বিভিন্ন শ্রেনী পেশার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়া হাতিয়া উপজেলা নির্বাহী অফিসার কায়সার খসরুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি কেফায়েত উল্লাহ । বিশেষ অতিথি ছিলেল নোয়াখালী জেলা পরিষদের সদস্য ও উপজেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি মহিউদ্দিন মুহিন।

এসময় আরো উপস্থিত ছিলেন অফিসার ইনচার্জ আমির হোসেন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার সৌমেন সাহা,উপজেলা শিক্ষা অফিসার(ভারপ্রাপ্ত) কামরুল ইসলাম, বীর মুক্তিযুদ্ধা বিনয় ভূষন বাবুলাল, বীর মুক্তিযোদ্ধা মানসুরুল হক সহ

বিভিন্ন সরকারি দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং বিভিন্ন স্কুল ও মাদ্রাসার শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মানুষের ন্যায্য অধিকার আদায়ে আজীবন সংগ্রাম করে গেছেন। তিনি বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় অনন্য ভূমিকা পালন করেন। কর্মের স্বীকৃতি হিসেবে ১৯৭৩ সালের ২৩ মে বিশ্ব শান্তি পরিষদ বঙ্গবন্ধুকে ‘জুলিও কুরি’ শান্তি পদক প্রদান করে এবং এটি ছিলো বাংলাদেশের জন্যে প্রথম আন্তর্জাতিক স্বীকৃতি।

আলোচনা সভা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

নোয়াখালী,বঙ্গবন্ধু
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত