ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নোয়াখালীতে নিম্নমানের খাদ্য উৎপাদন-অনুমোদনহীন মবিল রিফাইন: ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

নোয়াখালীতে নিম্নমানের খাদ্য উৎপাদন-অনুমোদনহীন মবিল রিফাইন: ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

নোয়াখালীর সোনাপুর বিসিক এলাকায় নিম্নমানের খাদ্য উৎপাদন ও অনুমোদনহীন মোবিল রিফাইন করে বিক্রির দায়ে ৩ প্রতিষ্ঠানকে দুই লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। অভিযানে অনুমোদনবিহীন মবিল ও খাদ্য সামগ্রী ধ্বংস করা হয়। অপরদিকে বৈশ্বিক অর্থনীতিতে বিরূপ প্রভাবে দেশীয় ক্ষুদ্র মাঝারি শিল্প টিকে থাকার জন্য সরকার নানা উদ্দ্যগ গ্রহন করলেও নোয়াখালী দুটি বিসিক শিল্পনগরীর দায়িত্ব থাকা ডিজিএম মাহবুবুল আজাদের নানা অনিয়ন নিয়ে ক্ষোভ প্রকাশ করেন ব্যবসায়ী সমিতি নেতৃবৃন্দ।

রোববার (২৮ মে) রাতে এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করেন র‍্যাব-১১, সিপিসি-৩, নোয়াখালী ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার মাহমুদুল হাসান। এর আগে, একই দিন বিকেল থেকে রাত পর্যন্ত জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবব্রত দাশের উপস্থিতিতে যৌথ অভিযান পরিচালনা করেন র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‍্যাব-১১ এর সিপিসি-৩ এর একদল সদস্য।

প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বিসিক শিল্প নগরীতে ভেজাল খাদ্য উৎপাদন ও অনুমোদনহীন মবিল রিফাইন করে বিক্রি হচ্ছে বলে গোয়েন্দা তথ্য সংগ্রহ করেন র‍্যাব-১। পরে সেখানে জেলা প্রশাসনের সহায়তায় যৌথ ভাবে অভিযান পরিচালনা করে এলিট ফুড কে এক লক্ষ টাকা, আলম ফুডকে ৫০ হাজার ও অকটেন রিফাইনারি নামের একটি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

নোয়াখালী বেগমগঞ্জ ও সোনাপুর বিসিক শিল্প নগরীর ডিজিএম মাহবুবুল আজাদের কাছে জানতে চাই তিনি প্রথমে জানান এ অভিযানের তাঁকে কেউ জানানি। আপনার দায়িত্বে মধ্য পড়ে কি না ? জানতে চাইলে তিনি বলেন সেটা পরে ব্যাপার। আপনি তো বেগমগঞ্জ ও সোনাপুর দুইখানে ডিজিএম হিসেবে দায়িত্ব পালন করছেন। আপনার দায়িত্ব মধ্য পড়ে কি ? তিনি বলেন আমার ষ্টেষ্ট অফিসার আছে এটা শুধু তাদের দায়িত্ব! তিনি নিরব থাকেন।

বিসিক শিল্পনগরী ব্যবসায়ী সমিতির বেগমগঞ্জ সাধারন সম্পাদক নজরুল ইসলাম বলেন ডিজিএম মাহবুবুল আজাদের কোন কাজের করে না। তিন প্রয়োজন হলে আসেন ১৫/২০ দিনের তাছাড়া আমাদের পানি সমস্যা তিনি কোন ব্যবস্থা করেনি। তিনি অফিসের করেন না। ব্যবসায়ীরা তার বদলী বা অবসারন চায়। রাস্তা ঘাট সহ নানা সমস্যা তিনি ব্যবসায়ীদের উন্নয়নে কোন কাজে করেনি।

নোয়াখালী
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত