ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

মতলব উত্তরে জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকী পালন

মতলব উত্তরে জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকী পালন

চাঁদপুরের মতলব উত্তর উপজেলা বিএনপির উদ্যোগে বহু দলীয় গণতন্ত্রের প্রবক্তা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে মঙ্গলবার (৩০ মে) সকালে উপজেলার লুধুয়া গ্রামে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপি’র নির্বাহী কমিটির সদস্য আলহাজ্ব ডক্টর মো. জালাল উদ্দিন।

প্রধান অতিথির বক্তব্যে ড. জালাল বলেন, দেশের এক ভয়াবহ রাজনৈতিক সংকট মূহুর্তে বিএনপি প্রতিষ্ঠা করেছিলেন শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান। জাতির এই দুঃসময়ে মৃত্যুভয় উপেক্ষা করে ১৯৭১ সালে ২৫ মার্চ রাতে কালুরঘাট বেতার কেন্দ্র থেকে তার সেই স্বাধীনতার ঘোষণা ইতিহাসের অবিচ্ছেদ্য অংশ। সেই মহান নেতার আদর্শের অনুসারী আমরা।

তিনি বলেন, বর্তমানে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার মুক্তিযুদ্ধের সেই চেতনাকে ধ্বংস করে দেশের গণতন্ত্রকে বাক্সবন্দি করে রেখেছে। এই বাক্সেবন্দি গণতন্ত্র ফেরানো আজ আমাদের নৈতিক দায়িত্ব হয়ে দাঁড়িয়েছে। তাই এই মুহূর্তে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে গণতন্ত্র ও জনগণের ভোটাধিকার পুনঃপ্রতিষ্ঠায় এখনই আন্দোলনে ঝাঁপিয়ে পরতে হবে।

মতলব উত্তর উপজেলা বিএনপির সহঃসভাপতি জাহাঙ্গীর আলম প্রধানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নুরুল হক জিতুর পরিচালনায় বক্তব্য রাখেন, মতলব দক্ষিন উপজেলা বিএনপির সভাপতি এনামুল হক বাদল, মতলব পৌর বিএনপির সভাপতি সোয়েব সরকার, উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আলমগীর হোসেন সরকার, ছেংগারচর পৌর বিএনপির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান’সহ আরো অনেকে। এ সময় মতলব উত্তর উপজেলা বিএনপি’র সহঃসভাপতি আব্দুল গনি তপাদার, উপজেলা বিএনপির যুগ্ম সাধারন সম্পাদক সামিউল বাসার, উপজেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক মিয়া মঞ্জুর আমিন স্বপন, উপজেলা যুবদলের সভাপতি খায়রুল হাসান বেনু’সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

পরে খালেদা জিয়ার রোগমুক্তি ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া মাহফিল ও মোনাজাত পরিচালনা করেন মতলব উত্তর উপজেলা ছাত্রদলের আহ্বায়ক নুরুল হুদা ফয়েজী।

শাহাদাত,বার্ষিকী,পালন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত