ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রূপগঞ্জে ১০ দফা দাবীতে পূর্বাচল অধিবাসীদের মানববন্ধন

রূপগঞ্জে ১০ দফা দাবীতে পূর্বাচল অধিবাসীদের মানববন্ধন

পূর্বাচল প্রকল্পের কারনে যে সকল অধিবাসীগণ জায়গা-জমি, ভিটা-বাড়ি হারিয়ে নিঃস্ব হয়েছেন এবং যারা রাজউক থেকে প্লট বরাদ্দ পেয়েছেন, একাধিক নাম না থাকলে তাদের বরাদ্দ বহাল রাখাসহ যারা এখনো প্লট পায়নি তাদের বরাদ্দ দেয়াসহ ১০ দফা দাবীতে মানববন্ধন কর্মসূচী পালন করেছেন পূর্বাচলের অধিবাসীরা। বুধবার বেলা সাড়ে ১১ টার দিকে পূর্বাচলের কাঞ্চন-কুড়িল বিশ্বরোড সড়কের সমু মার্কেট এলাকায় পূর্বাচলবাসী কল্যান সোসাইটির উদ্যোগে এ কর্মসূচী পালিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন, রূপগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও পূর্বাচলবাসী কল্যান সোসাইটির সভাপতি ছালাউদ্দিন ভূইয়া, নাগরী ইউনিয়নের চেয়ারম্যান ও সংগঠনের সাধারন সম্পাদক অলিউর রহমান অলি, সহ সভাপতি দ্বীন মোহাম্মদ দিলু, ইমন হাসান খোকন, মোহন মিয়া, মামুন মিয়াসহ পূর্বাচল উপশহরের ক্ষতিগ্রস্থ্য কয়েকশ অধিবাসী।

এসময় বক্তারা বলেন, প্রধানমন্ত্রীর ঘোষনা অনুযায়ী পূর্বাচলের প্রতিটি পরিবার প্লট পাবার কথা। তিনি রাজউকের চেয়ারম্যানকে পূর্বাচলের ক্ষতিগ্রস্থ্য প্রতিটি পরিবারকে প্লট বরাদ্দের নির্দেশ দিয়েছেন। কিন্ত রাজউক রহস্যজনক কারনে তা দিচ্ছেন না। এমনকি আলাদা সম্পত্তি থেকে স্বামী স্ত্রী প্লট পেলেও এখন একটি কেটে ফেলা হচ্ছে। যে কারনে অনেকে প্লট ধরে রাখতে বিবাহ বিচ্ছেদের মতো ঘটনা ঘটাচ্ছেন। তাছাড়া সাধারন ক্যাটাগরিতে যারা প্লট বরাদ্দ পেয়েছেন তাদের হস্তান্তর ফি কাঠা প্রতি ৫০ হাজার টাকা।

অধিবাসীদের জন্য হস্তান্তর ফি ধরা হয়েছে কাঠা প্রতি ২ লাখ ৫০ হাজার টাকা। এমন বৈষম্য দূর করাসহ রাজউকে আদিবাসীদের সকল ধরনের হয়রানী বন্ধ করার জন্য জোর দাবী করেন বক্তারা। অন্যথায় আগামী ৭ দিন পর রাউজক অফিস ঘেরাও সহ বড় কর্মসূচী পালনের ঘোষনা দেন তারা।

পূর্বাচল,চেয়ারম্যান,ঘোষনা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত