ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

‘বরিশাল সিটিতে মা ও শিশুর স্বাস্থ্যসেবা নিশ্চিত করা হবে’

‘বরিশাল সিটিতে মা ও শিশুর স্বাস্থ্যসেবা নিশ্চিত করা হবে’

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে আন্দোলন বাংলাদেশ মনোনীত হাতপাখা প্রতীকের মেয়রপ্রার্থী মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম শায়খে চরমোনাই বলেন, বরিশাল সিটিতে মা ও শিশুদের স্বাস্থ্যসেবা প্রদানের জন্য বিশেষায়িত কোন ব্যবস্থা নেই। নামমাত্র কাউনিয়া বাশেরহাট এলাকায় রয়েছে ২০ শয্যার একটি নগর মাতৃসদন হাসপাতাল এবং রূপাতলী হাউজিং, আলেকান্দা জমির খান সড়ক, কাউনিয়া প্রধান সড়কের পানির ট্যাংকের পাশে ও আমানতগঞ্জ পলাশপুরের বউবাজার এলাকায় রয়েছে স্বাস্থ্যসেবা কেন্দ্র।

কিন্তু এই সেবাকেন্দ্রগুলো অব্যবস্থাপনার কারণে বন্ধ হয়ে আছে। আমি মেয়র নির্বাচিত হলে, নগরে স্বাস্থ্যসেবা নিশ্চত করতে- বিদ্যমান হাসপাতাল ও স্বাস্থ্যকেন্দ্রগুলোকে সিটি কর্পোরেশনের আওতায় এনে উন্নত ও আন্তরিক স্বাস্থ্যসেবা নিশ্চিত করা হবে। বরিশাল মহানগরের প্রতিজন নারীকে প্রসূতি সেবার আওতায় আনা হবে।

গর্ভধারণ, শুরু থেকেই চিকিৎসা সেবার আওতায় আসা এবং নিরাপদ ডেলিভারি ও নবজাতকের প্রাথমিক দিনগুলো চিকিৎসার আওতায় আনা হবে। প্রয়োজনীয় এনআইসিইউসহ আধুনিক চিকিৎসা সেবার ব্যবস্থা রাখা হবে। বরিশাল সিটি কর্পোরেশনের প্রতিটি ওয়ার্ডে অন্তত একটি করে মাতৃসনদ প্রতিষ্ঠা করা হবে ইনশাআল্লাহ। বুধবার (৩১ মে) দুপুরে নগরীর জেলখানা মোড় এবং সদও রোড এলাকায় গণসংযোগকালে তিনি এসব কথা বলেন।

বিকেলে মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম, শায়খে চরমোনাই বরিশাল নগরীর জিলা স্কুল, ভাটিখানা, পোর্ট রোড, নথুল্লাবাদ, কালুখান সড়ক এবং ২৩নং ওয়ার্ডেও গাবতলা এলাকায় এলাকায় গণসংযোগ করেন।

বরিশাল,নির্বাচন,গর্ভধারণ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত