রবির ভিসি উদ্যোগে দ্রুত সময়ে একনেকে উঠবে ডিপিপি: শিক্ষামন্ত্রী

প্রকাশ : ৩১ মে ২০২৩, ২০:২৩ | অনলাইন সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ

সিরাজগঞ্জের শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে বর্ণাঢ্য আয়োজনে রবীন্দ্র উৎসব উদযাপিত হয়েছে। বুধবার দুপুরে রবীন্দ্র কাছারি বাড়ি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে রবীন্দ্র উৎসবের শুভ উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি।

এ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) প্রফেসর ড. মো: শাহ্ আজম এবং রবির ভিসি সম্পাদিত 'গৌরবের বাংলাদেশ: শেখ মুজিব ও শেখ হাসিনা' গ্রন্থের পাঠ উন্মোচন করেন শিক্ষামন্ত্রী।

শিক্ষামন্ত্রী বলেন, রবির ভিসি অনেক উদ্যোগ নিচ্ছেন, আশা করছি দ্রæতই ডিপিপি একনেকে উঠবে। বিশ্বকবির নামে স্থাপিত এ বিশ্ববিদ্যালয়ের আগামী দিনের পথচলা সুন্দর হোক এবং যে উদ্দেশ্য নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বিশ্ববিদ্যালয় স্থাপন করেছেন তার সেই স্বপ্ন সফল হোক।

শিক্ষামন্ত্রী রবির সকল শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীসহ সংশ্লিষ্ট সকলকে শুভকামনা জানান। সভাপতির বক্তব্যে রবি ভিসি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশীর্বাদ এবং শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির পৃষ্ঠপোষকতা পেলে রবি জাতির মনন নির্মাণে ভ‚মিকা রাখবে। আলোচনা শেষে রবি শিক্ষার্থীদের পরিবেশনায় সংগীত এবং নৃত্যনাট্য 'চিত্রাঙ্গদা' মঞ্চায়িত হয়।

এ সময় এমপি আনোয়ারুল আলম তুহিন, রবির ট্রেজারার প্রফেসর ড. ফিরোজ আহমদ, শিক্ষক সমিতির সভাপতি ড. মোঃ ফখরুল ইসলাম, রেজিস্ট্রার সোহরাব আলীসহ শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।