নেত্রকোনায় বিশ্ব দুগ্ধ দিবস পালিত

প্রকাশ : ০১ জুন ২০২৩, ১৮:২৮ | অনলাইন সংস্করণ

  নেত্রকোনা প্রতিনিধি

টেক সই দুগ্ধ শিল্প  সুস্থ মানুষ, সবুজ পৃথিবী’এই প্রতিপাদ্যকে সামনে রেখে নেত্রকোনায় আজ বৃহস্পতিবার (১লা জুন) বিশ্ব মাতৃদুগ্ধদিবস পালিত হয়েছে। এ উপলক্ষে জেলা প্রাণি সম্পদ বিভাগ বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করে।

প্রাণীসম্পদ দপ্তরের সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মামুন খন্দকারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান,মুক্তিযোদ্ধা এডভোকেট অসিত কুমার সরকার সজল, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান
মো:আতাউর রহমান মানিক, নেত্রকোনা পৌরসভার প্যানেল মেয়র এস এম মহসিন আলম, জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা, মোহাম্মদ ওয়াহেদুল আলম, সদর উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মো: মোস্তাফিজুর রহমান, নেত্রকোনা পোল্ট্রি এসোসিয়েশনের সভাপতি খামারী আব্দুস সোবহান খান, খামারী মো: মাহবুবুর রহমান প্রমুখ।


অনুষ্ঠানে বিশিষ্টজনদের বক্তব্যে দুধের গুণাগুণ তুলে ধরে পরিবারের প্রত্যেককে প্রতিদিন এক গ্লাস করে দুধ পান করার উপর গুরুত্বারোপ করা হয়।
র‌্যালী ও আলোচনা সভায় বিভিন্ন স্থান থেকে খামারীরা অংশ গ্রহন করেন। বিকালে চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।