ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ঠাকুরগাঁওয়ে লাখ টাকা পেয়েও মালিককে ফেরৎ দিলেন রিক্সা চালক গফুর

ঠাকুরগাঁওয়ে লাখ টাকা পেয়েও মালিককে ফেরৎ দিলেন রিক্সা চালক গফুর

লাখ টাকা কুড়িয়ে পেয়ে মালিককে ফেরৎ দিয়ে সততার দৃষ্টান্ত স্থাপন করেছেন ঠাকুরগাঁওয়ের হতদরিদ্র রিক্সা চালক আব্দুল গফুর (৫৫)। বুধবার (৩১ মে) ঠাকুরগাঁও-দিনাজপুর মহাসড়কের জগন্নাথপুর ইউনিয়নের চব্বিশ টিউবওয়েল এলাকায় এ ঘটনা ঘটে।আব্দুল গফুর শহরের এসিল্যান্ড বস্তি এলাকার মৃত আব্দুল রাজ্জাকের ছেলে। তিনি ওই এলাকায় ভাড়া বাসায় থাকেন। তার গ্রামের বাড়ি আউলিয়াপুর ইউনিয়নের শাসলা পিয়ালা গ্রামে।

আব্দুল গফুর জানায়, আমি সকালে মহাসড়কের চব্বিশ টিউবওয়েল এলাকায় রিক্সা ঘুরার সময় রাস্তার উত্তর পাশে একটি টাকার বান্ডিল দেখতে পাই। সেই টাকা পাওয়ার পরে প্রকৃত মালিককে খুঁজতে থাকি। এক পর্যায়ে টাকার প্রকৃত মালিক এলে থানা পুলিশের মাধ্যমে টাকাটা হস্তান্তর করি। কিন্তু সেই টাকা পাওয়ার পরে এক ব্যাক্তি আমার কাছ থেকে টাকাটা জোরপূর্বক নেওয়ার চেষ্টা করে।

তিনি আরও জানান টাকার প্রকৃত মালিক আমাকে কিছু টাকা বকশিস হিসেবে দিতে চেয়েছিল কিন্তু আমি তা নেইনি। আমি শুধু চেয়েছি সারাদিনে যে ভাড়া পেতাম সেই টাকা টুকু চেয়েছি। কিন্তু তিনি আমাকে জোরপূর্বক ২ হাজার টাকা দেন।

টাকার প্রকৃত মালিক রেজাউল ইসলাম বলেন, ব্যাংক থেকে টাকা উত্তোলন করে ফেরার পথে রাস্তায় পড়ে যায়। আমার শিক্ষাপ্রতিষ্ঠানে গিয়ে দেখি টাকাটা আমার পকেটে নেই। তারপর শুনলাম একজন রিকশাচালক পেয়েছেন। পরে আমি এসে কিছু প্রমাণ দিলাম। আর আমার টাকা আমাকে ফেরত দেওয়া হলো। আমি ভাবতে পারিনি যে টাকাটা ফেরত পাব। আমি সেই রিকশাচালক ভাইয়ের প্রতি কৃতজ্ঞ।

ঠাকুরগাঁও সদর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মামুন বলেন, আব্দুল গফুর একজন রিকশাচালক। তিনি রংপুর-ঠাকুরগাঁও মহাসড়কে রিকশা চালানোর সময় এক লাখ টাকা কুড়িয়ে পান। পরে ওই টাকা উপযুক্ত প্রমান দিয়ে নিয়ে যান।

লাখ,থানা,ঠাকুরগাঁও
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত