ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ফেনী বন্ধু মহল উদ্যোগে ৫ শতাধিক কোরআন শিক্ষার্থী পাচ্ছে মৌসুমী ফল

ফেনী বন্ধু মহল উদ্যোগে ৫ শতাধিক কোরআন শিক্ষার্থী পাচ্ছে মৌসুমী ফল

ফেনীর ৮টি এতিমখানা ও মাদ্রাসার ৫ শতাধিক কোরআন শিক্ষার্থীর মাঝে মৌসুমী ফল বিতরণ শুরু হয়েছে। স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন 'বন্ধু মহল ফেনী জেলা"র পক্ষ থেকে এ মৌসুমী ফল পৌঁছে দেয়া হচ্ছে।

গতকাল সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোহাম্মদ জিয়াউল হকের দিকনির্দেশনার ফেনীর ফুলগাজী উপজেলার বৈরাগপুর 'আনোয়ারা বেগম তা'লিমুল কোরআন নুরানী মাদ্রাসা ও এতিমখানা' ফেনী সদর উপজেলার পাঁচগাছিয়ার 'আসলাম কন্ট্রাকটর বাড়ি হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানা' বালিগাঁও ইউনিয়নের 'উত্তর মধুয়াই দারুল উলুম ইসলামিয়া মাদ্রাসা ও এতিমখানা সহ মোট ৩টি মাদ্রাসায় ২ শতাধিক ছাত্রদের মাঝে গ্রীষ্মকালীন ফল আম, লিচু, কাঠাল, আনারস বিতরণ করে সংগঠনটি। পর্যায়ক্রমে ফেনীর আরো বিভিন্ন এতিমখানা ও মাদ্রাসার মোট ৫ শতাধিক শিক্ষার্থীর মাঝে ফল বিতরণ করা হবে।

এ সময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোলায়মান হাজারী ডালিম, দুলাল তালুকদার। সংগঠনের পক্ষ থেকে উপস্থিত ছিলেন 'বন্ধু মহল ফেনী জেলা'র সভাপতি ইঞ্জিনিয়ার কাজী মোহাম্মদ ইউনুস, সাধারণ সম্পাদক মোজাম্মেল হক মিঠু, সহ-সাংগঠনিক সম্পাদক মাহমুদুল হাসান রাফি, বন্ধু মহল ফেনী জেলা দুবাই শাখার আহব্বায়ক তাওহীদ আল সুরুজসহ অন্যান্যরা।সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোহাম্মদ জিয়াউল হক জানান, মৌসুমী ফলের স্বাদ সবাই নিতে পারলেও বিভিন্ন এতিমখানা মাদ্রাসার ছাত্র গুলো সেই স্বাদ থেকে বঞ্চিত হয়। তাই আমরা প্রতি বছর মাদ্রাসা ছাত্রদের মাঝে গ্রীষ্মকালীন ফল বিতরণ করে থাকি।

তিনি আরো জানান, প্রতিবছর আমরা ফেনীর জেলার বিভিন্ন এতিমখানা মাদ্রাসায় ছাত্রদের হাতে ফল তুলে দিয়ে চলে আসি। এ বছর আমরা অন্য রকম উদ্যোগ নিয়েছি। এবার আমরা সবাই মিলে ছাত্রদের সাথে ফল খাওয়া ভাগাভাগি করে নিয়েছি এবং ফলের অবশিষ্ট বিচিগুলো মাদ্রাসার আঙ্গিনায় রোপণ করে দিয়েছি। যেন সে মাদ্রাসায় একটি ফল গাছ উঠলেও সে গাছ থেকে ফল সংগ্রহ করে ছাত্ররা খেতে পারে, আমরা এই বছর সেই উদ্যোগেই এগিয়ে যাচ্ছি।

ফেনী,অতিথি,মাদ্রাসা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত