নকলায় দারিদ্র বিমোচনের লক্ষ্যে ৫ দিনব্যাপী প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন

প্রকাশ : ০১ জুন ২০২৩, ২১:০৮ | অনলাইন সংস্করণ

  নকলা (শেরপুর) প্রতিনিধি

শেরপুরের নকলায় যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন ‘দারিদ্র্য বিমোচনের লক্ষ্যে ব্যাপক প্রযুক্তি নির্ভর সমন্বিত সসম্পদ ব্যবস্থাপনা (ইমফ্যাক্ট)-৩য় পর্যায় (১ম সংশোধিত) শীর্ষক প্রকল্পের আওতায় সমন্বিত খামার স্থাপন ও সম্প্রসারণ এবং বায়োগ্যাস প্রযুক্তি’ বিষয়ক ৫ দিনব্যাপী প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করা হয়েছে।

এ উপলক্ষে বৃহস্পতিবার (১মে) সকালে শেরপুর যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে নকলা উপজেলা পরিষদ মিলনায়তনে শেরপুর যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক মো. নূরুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব উন্নয়ন অধিদপ্তর (গ্রেড-১) এর মহাপরিচালক  মো: আজহারুল ইসলাম।

‘দক্ষ যুব সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই শ্লোগানকে ধারন করে ‘জঙ্গীবাদ, সন্ত্রাসবাদ ও মাদক বিরোধী কর্মকান্ড/নৈতিকতার অবক্ষয় ও বিপথগামিতা রোধকল্পে যুবদের ভূমিকা শীর্ষক জনসচেতনতা মূলক আলোচনা সভার আয়োজন করা হয়।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ্ মোহাম্মদ বোরহান উদ্দিন, যুব উন্নয়ন অধিদপ্তরের (ইমফ্যাক্ট)-৩য় পর্যায় (১ম সংশোধিত) এর প্রকল্প পরিচালক ড. এস.এম আলমগীর কবীর, উপজেলা নির্বাহী কর্মকর্তা বুলবুল আহমেদ, পরিকল্পনা কমিশনের সিনিয়র সহকারী প্রধান সাদীয়া শাহনাজ খানম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আম্বিয়া খাতুন, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়ার হাফিজুর রহমান লিটন।

অনুষ্ঠানের প্রধান অতিথি যুব উন্নয়ন অধিদপ্তর (গ্রেড-১) এর মহাপরিচালক মো. আজহারুল ইসলাম বলেন, জঙ্গীবাদ, সন্ত্রাস ও মাদকমুক্ত সমাজ গঠনে যুব সমাজকে এগিয়ে থাকতে হবে। বিশেষ করে তাদেরকে আত্মর্ভিরশীল করতে হবে। তবেই এই বাংলাদেশ দ্রুত সোনার বাংলাদেশে রূপান্তরিত হবে। তিনি আরো বলেন, বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বেকার যুবক ও যুবনারীদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করেদিতে বদ্ধ পরিকর।

এর অংশ হিসেবে দেশের শিক্ষিত বেকার যুবক ও যুবনারীদের আত্মনির্ভশীল হিসেবে গড়ে তুলতে কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়ে দেশব্যাপী তা বাস্তবায়ন করছে। এই ধারা অব্যাহত থাকলে দেশের মোট বেকারের সংখ্যা দিন দিন কমে আত্মনির্ভশীলতার সংখ্যা বাড়বে বলে তিনি আশা ব্যক্ত করেন।

এসময় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুহাম্মদ সারোয়ার আলম তালুকদা ও মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াছমিনসহ উপজেলায় কর্মরত বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, নকলা প্রেস ক্লাবের নেতৃবৃন্দসহ স্থানীয় সংবাদকর্মীগন, বিভিন্ন স্তরের জনপ্রতিনিধিগনসহ বিভিন্ন শ্রেণি-পেশার জনগন উপস্থিত ছিলেন।