ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সাভারে ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে মাদক ব্যবসার অভিযোগ

সাভারে ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে মাদক ব্যবসার অভিযোগ

সাভার পৌর ছাত্রলীগের বহিষ্কৃত সভাপতি মাসুম দেওয়ানের অনুসারী মাহফুজুর রহমান নাহিদ নামে এক ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে এবার মাদক ব্যবসায় জড়িত থাকার অভিযোগ উঠেছে। গত ৩০ মে (মঙ্গলবার) রাতে সাভার পৌর এলাকার শিমুলতলা থেকে ১০ কেজি গাঁজাসহ গোয়েন্দা পুলিশের হাতে মাদক ব্যবসায়ী জাহাঙ্গীর হোসেন গ্রেপ্তারের পর বিষয়টি আলোচনায় আসে।

গ্রেপ্তার জাহাঙ্গীর হোসেন ছাত্রলীগ কর্মী নাহিদের বাবা ও যশোরের সদর থানার সাজি আলী এলাকার মৃত হাতেম আলীর ছেলে। বর্তমানে সাভারের জামসিং এলাকায় ভাড়া বাসায় থেকে বিভিন্ন মাদকদ্রব্যের ব্যবসা করে আসছিলেন।

ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) রিয়াজ উদ্দিন আহমেদ বিপ্লব বলেন, দীর্ঘদিন ধরে মাদক ব্যবসায়ী জাহাঙ্গীর হোসেন দেশের বিভিন্ন প্রান্ত থেকে মাদক সংগ্রহ করে সাভারের বিভিন্ন এলাকায় সরবারহ করে আসছেন। গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাতে গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক আমিনুল ইসলাম ফোর্সসহ সাভারের শিমুলতলা এলাকায় অভিযান চালিয়ে ১০ কেজি গাঁজাসহ হাতেনাতে গেপ্তার করে এই মাদক ব্যবসায়ীকে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে দীর্ঘদিন ধরে মাদক ব্যবসায় জড়িত থাকার বিষয়টি স্বীকার করেছেন জাহাঙ্গীর। পরে তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করে আদালতে পাঠানো হয়।

এদিকে শীর্ষ মাদক ব্যবসায়ী জাহাঙ্গীরকে গ্রেপ্তারের পর আলোচনায় আসে তার ছেলে নাহিদের মাদক কারবারে সম্পৃক্ত থাকার বিষয়টি। মূলত বাবার মাদক ব্যবসার বিভিন্ন দ্রব্য খুচরা ক্রেতাদের কাছে সরবারহের অভিযোগ তার বিরুদ্ধে। ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত হওয়ার পর রাজনৈতিক প্রভাবে এলাকায় বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ডে জড়িয়ে পড়েছে সে।

মিলন নামে জাহাঙ্গীর হোসেনের এক প্রতিবেশী জানান, এক সময়ের রেন্ট-এ কার চালক জাহাঙ্গীর পূর্বের পেশা ছেড়ে দিয়ে এখন মাদক ব্যবসা করছে। সীমান্ত এলাকা থেকে বিভিন্ন মাদক দ্রব্য এনে সাভারে বিক্রির অন্যতম ডিলার সে। তার দীর্ঘদিনের মাদক কারবারের সাথে এখন জড়িয়ে পড়েছে তার ছেলে নাহিদও। ছাত্রলীগের ক্ষমতা ও প্রভাব ব্যবহার করে এলাকায় দাপিয়ে বেড়ায় বখাটে নাহিদ।

এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত মাহফুজুর রহমান নাহিদ বলেন, মাদক কারবারের সাথে তার সম্পৃক্ততা নেই। তার বাবার মাদক ব্যবসার বিষয়ে দায় নিবেন না বলেও কথা এড়িয়ে যান।

এর আগে, গত ২৪ মে (বুধবার) রাতে সাভার পৌর এলাকার মজিদপুর থেকে বিপুল পরিমাণ ইয়াবা ও গাঁজাসহ গ্রেপ্তার হয় এই মাদক চত্রের সদস্য সাভার সদর ইউনিয়নের ছাত্রলীগ কর্মী ইসরাফিল অপু ও তার কথিত স্ত্রী লিজা আক্তার। তাদের কাছ থেকে ২ কেজি গাঁজা ও ২০০ পিস ইয়াবা উদ্ধার করে গোয়েন্দা পুলিশ।

সাভার,ছাত্রলীগ,গ্রেপ্তার
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত