ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

পটুয়াখালী সদর থানার ওসিকে হাইকোর্টের রুল

পটুয়াখালী সদর থানার ওসিকে হাইকোর্টের রুল

হাইকোর্টের জামিনে থাকা এক কলেজ শিক্ষার্থীকে গ্রেফতার করে আদালতে পাঠানোর ঘটনায় পটুয়াখালী সদর থানার ওসি মো. মনিরুজ্জামানের বিরুদ্ধে সুয়োমুটো রুল দিয়েছেন হাইকোর্ট।

আদালত অবমাননার অভিযোগে হাইকোর্টের বিচারপতি মোস্তাফ জামান ও আমীনুল ইসলামের দ্বৈতবেঞ্চ গত ২১ মে এ আদেশ দিয়েছেন। এসব ঘটনায় গণমাধ্যমে প্রকাশিত সংবাদের প্রেক্ষিতে বিষয়টি আদালতের নজরে আনেন হাইকোর্টের আইনজীবী আলী আহসান মোল্লা। পরে ঘটনায় অভিযুক্ত ওসি মনিরুজ্জামান ও গ্রেফতারকারী পুলিশের এএসআই মিজানুর রহমানের বিরুদ্ধে সূয়োমুটো রুল দেন হাইকোর্ট। ওই আদেশে অভিযুক্তদের আগামী ১৮ জুন আদালতে হাজির হয়ে ঘটনার ব্যাখ্যা দিতে বলেছেন। হাইকোর্টের আইনজীবী আলী আহসান মোল্লা এমন তথ্য নিশ্চিৎ করেন।

হাইকোর্টের রুল প্রসঙ্গে পটুয়াখালী জজ কোর্টের আইনজীবী মো.আল-আমিন হাওলাদার বলেন, আশ্রাফুল নামে শিক্ষার্থী হাইকোর্টের বিচারপতি মোস্তফা জামান ও আমীনুল ইসলামের আদালত থেকে ৬ সপ্তাহের জামিনে আসেন। কিন্তু গত ১৮ মে পটুয়াখালী সদর থানা পুলিশ আশ্রাফুলকে গ্রেফতার করে আদালতে পাঠায়। গ্রেফতারের পরপর ওসি মনিরুজ্জামানকে হাইকোর্টের জামিননামার অনুকুলে সুপ্রীম কোর্টের আইনজীবী আলী আহসান মোল্লার প্রত্যয়ন ও অনলাইন কপি দেখানো হলে ওসি তা আমলে নেয়নি। আদালতে পাঠানোর পর ওসিকে দেখানো জামিননামা কাগজপত্র পটুয়াখালী চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক মো. জামাল হোসেন দেখে আশ্রাফুলকে ছেরে দেন। যা নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়।

আদালত,অবমাননা,অভিযোগ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত