ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় কক্সবাজারে বিষয় ভিত্তিক কর্মশালা শুরু

চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় কক্সবাজারে বিষয় ভিত্তিক কর্মশালা শুরু

প্রধানমন্ত্রী ঘোষিত স্মার্ট বাংলাদেশ গড়তে সরকারের নেয়া পরিকল্পনাগুলো যথাযথভাবে বাস্তবায়ন করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি টেকসই উদ্ভাবনী বুদ্ধিদীপ্ত ও জ্ঞাননির্ভর স্মার্ট বাংলাদেশ বিনির্মানের ভীত তৈরী করে দিয়েছেন। এই ভিত্তির ওপর দাড়িয়ে ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ বিনির্মানের স্বপ্ন পুরনে স্মার্ট বাংলাদেশ গঠনের বর্তমান উদ্যোগ সমুহ কার্যকর ভূমিকা রাখবে। তাই স্মার্ট বাংলাদেশ গঠনে প্রধানমন্ত্রীর পরিকল্পনা সমুহ বাস্তবায়নে সরকারি কর্মকর্তাদের আন্তরিকতার সাথে কাজ করতে হবে।

কক্সবাজারে অনুষ্ঠিত উদ্ভাবনী উদ্যোগ পরিদর্শন ও ৪র্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলা শীর্ষক দু'দিনের কর্মশালা উদ্বোধনকালে প্রধান অতিথি গৃহায়ণ ও গনপুর্ত মন্ত্রণালয়ের সচিব কাজি ওয়াছি উদ্দিন এ কথা বলেন।

শনিবার সকালে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের উদ্যোগে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক) এর সম্মেলন কক্ষে এ কর্মশালা শুরু হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো অলিউল্লাহ।

এতে রাজউক চেয়ারম্যান আনিসুর রহমান, কউক চেয়ারম্যান কমোডর অব: মোহাম্মদ নুরুল আবছার, গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো শামীম আখতার,এনএইচএ চেয়ারম্যান মো মুনিম হাসান বক্তব্য রাখেন।

দুদিনব্যাপী কর্মশালায় গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব,যুগ্মসচিব, দপ্তর সংস্থার প্রধানগণসহ অন্যান্য কর্মকর্তাগণ অংশ নেয়।

প্রধানমন্ত্রী,স্মার্ট,বাংলাদেশ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত